গৌরনদীর ইয়াবা সম্রাট হিরা মাঝি গ্রেফতার


বিডি কামাল,গৌরনদী।
বরিশালসহ গোটা দক্ষিণাঞ্চলের ইয়াবা ব্যবসার নিয়ন্ত্রক হিরা মাঝি (৪৫)কে শুক্রবার রাতে গ্রেফতার করতে সক্ষম হয়েছে পুলিশ। ১০ মাদক মামলার পলাতক আসামি হিরা মাঝি ছদ্মবেশে থেকে শতাধিক সহযোগি নিয়ে ইয়াবা ব্যবসা নিয়ন্ত্রন করে আসছিল। দুধর্ষ এই প্রভাবশালী মাদক ব্যবসায়ীকে গ্রেফতারের জন্য গৌরনদী মডেল থানার ওসি আফজাল হোসেনকে সাধুবাদ জানিয়েছেন এলাকার সচেতন মহল।
জানা গেছে, ইয়াবা ডিলার খ্যত উপজেলার কটকস্থল গ্রামের ইঙ্গুল মাঝির পুত্র হিরা মাঝি দেশের বিভিন্নস্থান থেকে ইয়াবা আমদানি করে,তার নিজস্ব সহযোগীদের মাধ্যমে গৌরনদীসহ গোটা দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলা ও উপজেলায় সরবরাহ করে আসছিল। এলাকাবাসি হিরা মাঝির সহযোগিদেরও গ্রেফতারের দাবি জানিয়েছেন।
গৌরনদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্র্তা (ওসি) মো.আফজাল হোসেন জানান, হিরা মাঝিকে শুক্রবার রাতে উপজেলার মোল্লাবাড়ি নামক এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে এবং শনিবার আদালতে সোপর্দ করা হয়েছে। তার সহযোগিদের গ্রেফতারের জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।
উল্লেখ্য ২০১৮ সালের ডিসেম্বর মাসে র‌্যাব-৮ এর অভিযানে মাদক সম্্রাট হিরা মাঝি ও তার সহযোগি বিপ্লব বেপারী ও পলাশ কুমার মিত্রকে আটক করে। এসময় তাদের কাছ থেকে একটি বিদেশী পিস্তল, দুটি ম্যাগাজিন, ছয় রাউন্ড গুলি, তিন হাজার ৪০০ পিস ইয়াবা ট্যাবলেট, ১২২ বোতল ফেন্সিডিল, চার কেজি গাঁজা, দুই বোতল বিদেশী মদ, ২৫ হাজার জাল টাকার নোট, মাদক বিক্রির ৫৬ হাজার ৭৮৫ টাকা, ১২টি মোবাইল সেট ও ১১টি সিম কার্ড উদ্ধার করেন। এর কিছু দিন পরে আদালত থেকে জামিনে বেরিয়ে ছদ্মবেশ ধারন করে আত্মগোপনে থেকে ইয়াবা ব্যবসা নিয়ন্ত্রন করে আসছিল।