গৌরনদীতে চাকুরি দেয়ার নামে ২৪ লাখ টাকা হাতিয়ে নেয়া ভ‚য়া সেনা কর্মকর্তা গ্রেফতার


বিডি কামাল,গৌরনদী।
সেনাবাহিনীর বিভিন্ন পদে চাকুরির ভুয়া নিয়োগপত্র দিয়ে বিভিন্নজনের কাজ থেকে ২৪ লাখ টাকা হাতিয়ে নিয়েছে ভূয়া সেনা কর্মকর্তা পরিচয়দানকারি রকিব বেপারী (৪৫) ও কবির বিশ^াস (৩২)। তারা সম্পর্কে শশুর জামাই। রবিবার ভুক্তভোগী জনৈক মাহমুদ হোসাইন বাদি হয়ে গৌরনদী মডেল থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ উপজেলার টরকি বন্দর থেকে রকিব বেপারী (৪৫) কে গ্রেফতার করেন। গ্রফতারকৃত রকিব পুলিশের কাছে প্রতারনা করে টাকা হাতিয়ে নেয়ার কথা শিকার করেছে।
গ্রেফতারকৃত রকিব বেপারী উপজেলার টরকির চর গ্রামের মৃত করিম বেপারির পুত্র। অপর প্রতারক জামাই কবির হোসে,ঝিনাইদহ জেলার কালীগঞ্জ থানার ছোট ঘিঘাটি গ্রামের শাহজাহান বিশ^াসের পুত্র। তারা দেশের বিভিন্ন এলাকায় নিজেদের সেনা কর্মকর্তা পরিচয়ে প্রতারনা করে আসছিল।

জানাগেছে,প্রতারক শশুর,জামাই দীর্ঘদিন দেশের বিভিন্ন এলাকায় নিজেদর সেনা কর্মকর্তা ভ‚য়া পরিচয়ে,সেনাবাহিনীর বিভিন্ন পদে চাকুরি দেয়ার নামে এবং চাকুরির ভুয়া নিয়োগপত্র দেখিয়ে চার ব্যক্তির কাজ থেকে ২৪ লাখ টাকা হাতিয়ে নিয়েছে।
চার ভুক্তভোগীরা হলেন মাদারীপুরের কালকিনি উপজেলার চরফাতেবাহদুরপুর গ্রামের আবুল কালামের পুত্র মাহমুদ হোসেন (২১),গৌরনদী উপজেলার টরকির চর গ্রামের শাহাবুদ্দিন মোল্লার ছেলে ওসমান মোল্লা (২২), উত্তর রমজানপুর গ্রামের দলিল উদ্দিন হাওলাদারের পুত্র সজিব হাওলাদার (২৩) একই গ্রামের আলাউদ্দিন মোল্লার পুত্র মিজান মোল্লা (২৫)। তাদের কাজ থেকে সেনাবাহীনির বিভিন্ন পদে চাকুরির ভুয়া নিয়োগপত্র দিয়ে ২৪ লাখ টাকা হাতিয়ে নিয়েছে এই শশুর জামাই প্রতারক চক্র।
গ্রেফতারকৃত রকিব বেপারি প্রতরানা করে টাকা হাতিয়ে নেয়ার কথা শিকার করেছে পুলিশের কাছে। তাকে আদালতে সোপর্দ করা হয়েছে অন্য অপরাধিকে গ্রেফতারের চেষ্ট চলছে। রবিবার দুপুরে জেলা পুলিশ সুপারের কার্য্যালয় থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে গনমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করা হয়।