গৌরনদীতে জাতির পিতার ১০২তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপিত


আবদুল্লাহ আল নোমান।
বৃহস্পতিবার বরিশালের গৌরনদীতে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতার ১০২তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলা উপজেলা প্রশাসন, পৌর প্রশাসনসহ বিভিন্ন সরকারি, বে-সরকারি দপ্তর ও প্রতিষ্ঠান, আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল, মুক্তিযোদ্ধা সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান, ছাত্র সংগঠনের পক্ষ থেকে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনে থাকা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর বেলা সাড়ে ১০টায় গৌরনদী উপজেলা পরিষদের শহীদ সুকান্ত বাবু মিলনায়তনে উপজেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং শিশু-কিশোর শিক্ষার্থীদের মধ্যে ইতোপূর্বে অনুষ্ঠিত চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগীতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাস এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৌরনদী উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৌরনদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এইচ.এম জয়নাল আবেদীন, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ফরহাদ হোসেন মুন্সী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আরিফুল ইসলাম প্রিন্স, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ মামুনুর রহমান, উপজেলা মহিলা বিয়ষক কর্মকর্তা জাহানারা পারভীন। সাংস্কৃতিক অনুষ্ঠানের শেষে উপজেলার ১০২জন শিশু-কিশোর শিক্ষার্থীদের অংশগ্রহনে ইতোপূর্বে অনুষ্ঠিত চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগীতায় বিজীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
এ উপলক্ষে গৌরনদী উপজেলা ও পৌর আওয়ামী লীগসহ সকল সহযোগী সংগঠনের উদ্যোগে বৃহস্পতিবার বিকেল ৪টায় গৌরনদী বাসষ্ট্যান্ডস্থ আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতির পিতার জন্মদিনের কেক কাটা হয়। বিকেল সাড়ে ৪টায় দলীয় কার্যালয় থেকে উপজেলা সদরে একটি আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যালিটি গৌরনদী বাসষ্ট্যান্ড এলাকায় বরিশাল-ঢাকা মহাসড়কসহ উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। র‌্যালির অগ্রভাগে থেকে এর নেতৃত্ব দেন গৌরনদী পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোঃ হারিছুর রহমান। র‌্যালি শেষে দলীয় কার্যালয়ে জাতির পিতার আতœার মাগফেরাত কামনায় মিলাদ মাহফিল ও দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়।
অপর দিকে ওইদিন সকালে উপজেলার সরকারী গৌরনদী কলেজ, মাহিলাড়া ডিগ্রী কলেজ, বার্থী কলেজ, হোসনাবাদ নিজাম উদ্দিন কলেজ, সরকারি গৌরনদী পাইলট মাধ্যমিক বিদ্যালয়, গৌরনদী গালস স্কুল এ্যন্ড কলেজ, পালরদী মডেল মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ, মাহিলাড়া অনন্ত নারায়ন মাধ্যমিক বিদ্যালয়, আল হেলাল একাডেমী সরকারি প্রাথমিক বিদ্যালয়, গৌরনদী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, দক্ষিন বিজয়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, গোবর্দ্ধন সরকারি প্রাথমিক বিদ্যালয়, শাওড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, উত্তর পালরদী সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সাভা ও সাংস্কৃতিক প্রতিযোগীতা অনুষ্ঠানের মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতার ১০২তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়।