গৌরনদীতে ন্যাচারাল ফুড ব্যাংকের কার্যক্রম পরিদর্ষন করলেন কৃষি কর্মকর্তারা


স্টাফ রিপোর্টার,গৌরনদী।
বরিশালের গৌরনদী উপজেলার উত্তর পালরদী গ্রামে আহছান উল্লাহ ন্যাচারাল ফুড ব্যাংকের জিনসিং চাষ প্রকল্প পরিদর্ষন করেছেন জেলার কৃষি কর্মকর্তারা। এ সময় তারা আহছান উল্লাহ ন্যাচারাল ফুড ব্যাংকের জিনসিং চাষ,বিভিন্ন ঔষধি গাছের চাষ,বিকল্প জ্বালানি ও বিকল্প পলিথিন তৈরির প্রকল্পের কার্যক্রম ঘুরে দেখেন। কর্মকর্তারা ন্যাচারাল ফুড ব্যাংকের বিভিন্ন কার্যক্রম ঘুরে দেখে সন্তোষ প্রকাশ করে বিভিন্ন সরকারি সহযোগিতারও আশ্বাস দেন।

আজ বুধবার সকালে বরিশাল জেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তর খামারবাড়ি বরিশাল এর অতিরিক্ত উপ-পরিচালক মোসাম্মাত মরিয়ম বেগম,গৌরনদী উপজেলা কৃষি কর্মকর্তা মামুনুর রহমান,উপসহকারি কৃষি কর্মকর্তা মো.মেহেদী হাসানসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

ন্যাচারাল ফুড ব্যাংকের গবেষনা সহযোগী মো.কামাল হোসেন জানান,আমাদের ন্যাচারাল ফুড ব্যাংকের কার্যক্রম অনেক অল্প সময়ে আমাদের এ কার্যক্রম মানব স্বাস্থ্য সুরক্ষার জন্য এবং সবুুজ অর্থনীতির একটা ভালো অর্জন হিসেবে আমরা দেখছি। তবে আমরা এই ফুড ব্যাংকের কার্যক্রম আরো গতিশীল করতে সরকারের সহযোগিতার আবেদন করছি। তিনি আরো জানান আমাদের ন্যাচারাল ফুড ব্যাংক প্রাকৃতিকভাবে যেমন মানব স্বাস্থ্য সুরক্ষায় কাজ করছে তেমনি কর্মসংস্থানের সৃস্টি করবে।
ন্যাচালার ফুড ব্যাংকের সহযোগি গবেষক (মার্কেটিং) মো.রুবেল হোসেন বলেন, এটা একটি সবুজ অর্থনীতির সফল উদ্যোগ। আমরা আপ্রান চেস্টা করছি আশাকরি ভালো কিছু দিতে পারবো।

%d bloggers like this: