স্বরূপকাঠিতে সেনাবাহিনীর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প


হযরত আলী হিরু, পিরোজপুর ॥
পিরোজপুরের স্বরূপকাঠিতে সেনাবাহিনীর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে উপজেলার সমুদয়কাঠি ইউনিয়নের কুহুদাসকাঠী সরকারী প্রা.বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টারে ওই ফ্রি মেডিকেল ক্যাম্পে প্রায় শতাধিক অসহায় গর্ভবতী মহিলাদের চিকিৎসা সেবা ও ঔষধ দেয়া হয়।

বরিশাল সিএমএইচ এর পরিচালনায় ৭ পদাতিক ডিভিশন বরিশাল শেখ হাসিনা সেনানিবাস, লেবুখালী এর ব্যাবস্থাপনায় ২৬ হর্স ওই ফ্রি চিকিৎসা প্রদান করেন গাইনোকোলোজিষ্ট মেজর ডা. শারমিন (এএমসি)। চিকিৎসা শেষে রোগীদের প্রয়োজনীয় ওষুধ ফ্রি বিতরণ করা হয়। ক্যাম্পের সার্বিক ব্যাবস্থাপনার দায়িত্ব পালন করেন ক্যাপ্টেন মুয়াজ আলম। এ জন্য সেখানে স্থাপন করা হয় জীবানুনাশক স্প্রে পয়েন্ট। চিকিৎসার আগে প্রত্যেক রোগীকে ওই জীবানুনাশক স্প্রে পয়েন্টের মাধ্যমে জীবানুমুক্ত করা হয়।

এ ব্যাপারে মেজর মুয়াজ আলম জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ উপলক্ষে প্রত্যন্ত অঞ্চলের অসহায় মানুষদের চিকিৎসা সেবা পৌছে দিতে আমাদের এ আয়োজন। এসময় অসহায় মানুষদের মাঝে ত্রান সামগ্রী বিতরন করা হয়। সমুদয়কাঠি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম কে সবুর তালুকদার এসময় উপস্থিত ছিলেন।

%d bloggers like this: