আর নেই সাংবাদিক আমানুল্লাহ কবীর

Share This
Tags

সবুজ বাংলা অনলাইন ডেস্ক//প্রবীণ সাংবাদিক আমানুল্লাহ কবীর আর নেই। গতকাল মঙ্গলবার দিবাগত রাত ১টার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
আমানুল্লাহ কবীরের ছেলে শাতিল কবীর জানান, ডায়াবেটিস ও লিভারের নানা জটিলতায় বেশকিছু দিন যাবৎ চিকিৎসাধীন ছিলেন তার বাবা। অসুস্থতার কারণে দুই সপ্তাহ আগে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।
সাংবাদিক আমানুল্লাহ কবীরের বয়স হয়েছিল ৭২ বছর। ১৯৪৭ সালের ২৪ জানুয়ারি জামালপুরে জন্মগ্রহণ করেন তিনি। আমানুল্লাহ কবীর অনলাইন নিউজ পোর্টাল বিডিনিউজের জ্যেষ্ঠ সম্পাদক হিসেবে কর্মরত ছিলেন।
ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি হিসেবে সাংবাদিকদের অধিকার আদায় আন্দোলনের পাশাপাশি এরশাদের সামরিক শাসনবিরোধী আন্দোলনেও পেশাজীবীদের মধ্যে নেতৃত্বের কাতারে ছিলেন তিনি।
সাড়ে চার দশকের সাংবাদিকতা জীবনে আমানুল্লাহ কবীর দৈনিক আমার দেশ ও দ্য টেলিগ্রাফের (বর্তমানে বিলুপ্ত) প্রতিষ্ঠাতা সম্পাদক ছিলেন। এ ছাড়া বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা সম্পাদক, দৈনিক ইন্ডিপেনডেন্টের প্রতিষ্ঠাকালীন নির্বাহী সম্পাদক ও ডেইলি স্টারের শুরুর দিকে বার্তা সম্পাদক ছিলেন।

About the Author

-

%d bloggers like this: