কমলগঞ্জে ২ দিনব্যাপী বিজ্ঞান উৎসব

Share This
Tags

জয়নাল আবেদীন,মৌলভীবাজার
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউনিয়নের দয়াময় সিংহ উচ্চ বিদ্যালয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের অংশ গ্রহনে শুরু হয়েছে ২ দিনব্যাপী বিজ্ঞান উৎসব সমাপ্ত। শুক্রবার দুপুরে মণিপুরী বিজ্ঞান প্রজন্ম -এর আয়োজনে এ বিজ্ঞান উৎসব শুরু হয়।

দয়াময় সিংহ উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক প্রভাত কুমার সিংহের সভাপতিত্বে বিজ্ঞান উৎসব এর উদ্বোধন করেন বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ও স্থানীয় ইউপি সদস্য রুপেন্দ্র কুমার সিংহ। এ সময় উপস্থিত ছিলেন মণিপুরী মাধ্যমিক শিক্ষক কল্যাণ সমিতির সভাপতি কৃষ্ণ কুমার সিংহ ও বিজ্ঞান উৎসব কমিটির আহ্বায়ক সুকান্ত সিংহ।

উপজেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের বিজ্ঞান চর্চায় উৎসাহ প্রদানে এ উৎসবের আয়োজন করা হয়। উৎসবে প্রজেক্ট প্রদর্শণী, প্রশিক্ষণ কর্মশালা, বিজ্ঞান সভা ও ক্যারিয়ার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা ও কুইজ প্রতিযোগিতাসহ আরো অনেক কিছু থাকবে। বিজ্ঞান উৎসবে কমলগঞ্জ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১৫০জন শিক্ষার্থী অংশ গ্রহন করে।

উৎসবের দ্বিতীয় দিনে শনিবার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট লেখক-গবেষক, সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক ও শিক্ষাবিদ ড: জাফর ইকবাল। বিশেষ অথিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার , সিলেট এর উপ-পরিচালক দেবজিৎ সিন্হা, কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাহমুদুল হক, মণিপুরী মাধ্যমিক শিক্ষক কল্যাণ সমিতির সভাপতি কৃষ্ণ কুমার সিংহ।

About the Author

-

%d bloggers like this: