Published On: Wed, Aug 9th, 2017

এক শিক্ষকের বদলির আদেশ গৌরনদীতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

Share This
Tags

 

গৌরনদী (বরিশাল) প্রতিনিধি
বরিশালের সরকারি গৌরনদী বিশ্ববিদ্যালয় কলেজের এক শিক্ষকের বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা গতকাল বুধবার সকালে বরিশাল-ঢাকা মহাসড়ক অবরোধ করে মহাসড়কের ওপর টায়ার জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন করেছে।
এ সময় মহাসড়কের দু’পাশে ফায়ার সার্ভিসের গাড়ি, এ্যাম্মুলেন্সসহ অসংখ্য যানবাহন আটকা পড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে গৌরনদী মডেল থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে স্থানীয় প্রশাসন ও কলেজ কর্তৃপক্ষের সাথে আলোচনা করে শিক্ষার্থীদের দাবি বাস্তবায়নের আশ্বাস দিলে বিক্ষুব্দ শিক্ষার্থীরা তাদের অবরোধ প্রত্যাহার করে।
জানাগেছে, ওই বিশ্ববিদ্যালয় কলেজের অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান হীরাজ গাজীকে গত ৪ দিন পূর্বে প্রশাসন অন্যত্র বদলি করে। তার স্থলে বুধবার সকালে মমতাজ বেগম নামে এক শিক্ষক যোগদান করেন। ক্যাম্পাসে এ খবর ছড়িয়ে পড়লে কলেজের সাধারন শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে ওঠে। তারা শিক্ষক হীরাজ গাজীর বদলির আদেশ প্রত্যাহার ও মমতাজ বেগমের অপসারনের দাবিতে গতকাল বেলা সোয়া ১১টার দিকে কলেজ ক্যাম্পাস থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে কলেজ গেটে এসে বরিশাল-ঢাকা মহাসড়ক অবরোধ করে রেখে মহাসড়কের ওপর গাড়ির টায়ার জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন করতে থাকে। খবর পেয়ে গৌরনদী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মনিরুল ইসলাম ও ইন্সপেক্টর (তদন্ত) মোঃ আফজাল হোসেনের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌছে। স্থানীয় প্রশাসন ও কলেজ কর্তৃপক্ষের সাথে আলোচনা করে শিক্ষার্থীদের দাবি বাস্তবায়নের আশ্বাস দিলে বিক্ষোভ শুরুর ১ঘন্টা পরে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা তাদের অবরোধ প্রত্যাহার করে নেয়।

About the Author

-

%d bloggers like this: