গৌরনদীতে জমিজমা লিখে নিয়ে বৃদ্ধা মাকে বাড়ী থেকে তাড়িয়ে দিয়েছে ছেলে

Share This
Tags

সরদার মনিরুজ্জামান,গৌরনদী
বরিশালের গৌরনদী উপজেলার নাজিরপুর শংকরপাশা গ্রামের নুরুজ্জামান সরদার নামের এক লোভী যুবক জোরকরে তার গর্ভধারিনী মা বৃদ্ধা রেনুয়া বেগম (৭৫) এর জমিজমা লিখে নিয়ে তাকে বাড়ী থেকে তাড়িয়ে দিয়েছে। নিরুপায় হয়ে ওই বৃদ্ধা এখন অন্যের বাড়ীতে আশ্রয় নিয়ে মানবেতর জীবনযাপন করছে।
জানাগেছে, বৃদ্ধা রেনুয়া বেগমের স্বামী সেকান্দার সরদার ১০ বছর আগে মারা যান। এর পর থেকে তিনি বড় ছেলে, ছেলের বৌ, নাতি-নাতনীদের নিয়ে স্বামী গৃহে বসবাস করে আসছিলেন। তার তিন ছেলের মধ্যে বড় ছেলে নুরুজ্জামান সরদার জমি বেচা-কেনার দালালী করে জীবিকা নির্বাহ করছে। বাকী দুই ছেলে তাদের স্ত্রী সন্তান নিয়ে ঢাকায় বসবাস করছে।
বৃদ্ধা রেনুয়া বেগম অভিযোগ করেন, তার বড় ছেলে নুরুজ্জামান সরদার (৪৫) কয়েক বছর আগে কৌশলে তার দেড় বিঘা জায়গাজমি নিজের নামে লিখে নেয়। একই সাথে সে হাতিয়ে নেয় বৃদ্ধার জমানো ৩০ হাজার টাকা। এর পর থেকে লোভী ছেলে নুরুজ্জামান ও তার স্ত্রী বৃদ্ধার ওপর নির্যাতন শুরু করে। এ ঘটনায় বৃদ্ধা রেনুয়া বেগম স্থানীয় ইউপি চেয়ারম্যানের কাছে বিচার দিলে ছেলে তার ওপর আরো ক্ষিপ্ত হয়। এক পর্যায়ে গত ৩ মাস পূর্বে বড়ছেলে ও ছেলের বৌ মিলে তাকে বাড়ী থেকে তাড়িয়ে দেয়। অন্যের বাড়িতে আশ্রয় নিয়ে ওই বৃদ্ধা এখন মানবেতর জীবন যাপন করছেন।
অসহায় ওই বৃদ্ধা গতকাল সোমবার সকালে তার বড়ছেলে নুরুজ্জামান সরদারের বিরুদ্ধে গৌরনদী মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
গৌরনদী মডেল থানার ওসি মনিরুল ইসলাম জানান, এ ঘটনার বৃদ্ধার অভিযোগ পেয়েছি। অভিযোগের তদন্ত চলছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যাবস্থা গ্রহন করা হবে।

About the Author

-

%d bloggers like this: