Published On: Tue, Aug 8th, 2017

পিতার আদর্শের এক অনন্য প্রতিচ্ছবি সেরনিয়াবাত আশিক আব্দুল্লাহ!

Share This
Tags

সাইফুর রহমান শাকিল—

নেতা কে?যোগ্য নেতার আদর্শ কি?কি কি গুলাবলী থাকবে নেতার আসনে থাকা মানুষটির? এ প্রতিটি প্রশ্নের উত্তর মিলবে, দক্ষিন বাংলার মাটি ও মানুষের প্রানের নেতা,পার্বত্য শান্তি চুক্তির প্রনেতা, বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক সফল চীফ হুইফ,বাংলাদেশ স্থানীয় সরকার,পল্লি ও সমবায় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি,বরিশাল জেলা আওয়ামীলীগ এর সভাপতি, গৌরনদী আগৈলঝাড়া তথা বরিশাল ১ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য জনাব আলহাজ্জ আবুল হাসানাত আব্দুল্লাহর ছোট পুত্র তরুন সমাজের নয়ন মনি সেরনিয়াবাত আশিক আব্দুল্লাহ এর দিকে লক্ষ করলে। যে খুব অল্প সময়ে রাজনীতির হাল ধরেই সকলের মনের মনি কোঠায় জায়গা করে নিয়েছেন।

ছোট-বড়,নতুন -পুরোনো রাজনৈতিক -আরাজনৈতিক সকলের কাছেই আশিক আব্দুল্লাহ এক প্রিয় মানুষ। বাবার মতই যোগ্য নেতৃত্বকে নিজের সাথে বহন করে সকাল থেকে রাত অবদি নিরলস পরিশ্রম করে মানুষের দ্বারপ্রান্তে ছুটে চলেছেন সেরনিয়াবাত আশিক আব্দুল্লাহ।

প্রতিটা মানুষকেই সমান গুরত্ব দিয়ে তাদের সাথে সময় দিয়ে তাদের সুখের দুখের কথা গুলো মনোযোগ সহকারে শুনতে, তার মধ্যে যেন ভাললাগার শিহরন জাগায়।কে ধনী, কে গরিব, কার টাকা বেশী বা কম কোনটিও মেপে মূল্যায়ন করার সময় তার নেই।তার কাছে সবাই এক। খোজ নিয়ে দেখলে দেখা জায় দলের প্রতিটি নেতা কর্মীদের ব্যাপারে আলাদা আলাদা ধারনা নিয়ে তাদের প্রতিনিয়ত খোজ খবর রেখে, প্রয়োজনে অপ্রয়োজনে সাহায্য সহযোগিতা করতে কখনোই কুন্ঠিত বোধ করেন না।

নেতা কর্মীদের বাড়ি যেতে কিংবা দলীয় প্রোগ্রাম গুলোতে যোগ দিতে কাঁদা-মাটি কিংবা মাইলের পর মাইল হেটে যাওয়ার পথ তার কাছে কোন বিষয়ই না।দলীয় সহ জাতীয় সকল পর্যায়ের প্রোগ্রাম, মিছিল-মিটিং ও সমাবেশে নিজে মাঠে থেকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন অনবরত।

রাজনীতি বিশ্লেষকদের মতে এত কম সময়ে সাধারন মানুষের সাথে এত সহজে মিশে যেতে পারে এমন নেতা খুব কমই আছেন।

সব মিলিয়ে বলা চলে, এই সময়ে আশিক আব্দুল্লাহর মত এমন নেতার গৌরনদী আগৈলঝাড়ার রাজনীতিতে আগমন এক আশীর্বাদ স্বরুপ।

About the Author

-

%d bloggers like this: