Published On: Sat, Dec 9th, 2017

শ্রীমঙ্গলে উদ্বোধন হলো দেশের দ্বিতীয় চা নিলাম কেন্দ্র

Share This
Tags

জয়নাল আবেদীন,কমলগঞ্জ মৌলভীবাজার
সিলেট অঞ্চলের দীর্ঘ দিনের আন্দোলন সংগ্রামের ফসল হিসেবে শুক্রবার বিকেলে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে দেশের দ্বিতীয় চা নিলাম কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার বিকাল সাড়ে ৪টায় এ উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ।
শ্রীমঙ্গল টি প্লান্টার্স এন্ড ট্রেডার্স এসোসিয়েশনের আহবায়ক ড. এ কে এম আব্দুল মোমেন এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন চা বোডের্র চেয়ারম্যান মেজর জেনারেল সাফিনুল ইসলাম, সৈয়দা সায়রা মহসীন এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান, মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ, সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান, কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, মৌলভীবাজার জেলা প্রশাসক মো: তোফায়েল ইসলাম, মৌলভীবাজার পুলিশ সুপার মো: শাহজালাল প্রমূখ। এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে দেশের বিভিন্ন চাবাগান মালিক,ব্যবসায়ীসহ বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সভায় প্রধান অতিথিকে শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট তুলে দেন সমিতির নেতৃবৃন্দ। এ সময় মন্ত্রি বলেন, এটি চালুর ফলে চা পরিবহনে জ্বালানী সাশ্রয় হবে। অত্র অঞ্চলের চায়ের গুনগত মান অক্ষুন্ন থাকবে। তিনি আরো বলেন, আজ দেশের জন্য একটি ঐতিহাসিক দিন। ১৯৮২ সালে তিনি প্রথম শ্রীমঙ্গলে চা নিলাম কেন্দ্র চালুর প্রস্তাব করে ছিলেন। আর তা বাস্তবায়ন হতে ৩৫ বছর সময় লেগেছে। তবে চায়ের ভবিষ্যৎ ভালো।

About the Author

-

%d bloggers like this: