Published On: Fri, Dec 1st, 2017

লাউয়াছড়া জাতীয় উদ্যান সহ-ব্যবস্থাপনা কাউন্সিলের ১৮তম সভা

Share This
Tags

কমলগঞ্জ মৌলভীবাজার প্রতিনিধি
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যান সহব্যবস্থাপনা কাউন্সিলের ১৮তম অধিবেশন ও সিএমসি কার্যক্রম অবহিতকরণ সভা বৃহষ্পতিবার দুপুর ১২টায় লাউয়াছড়া জাতীয় উদ্যানের বন বিট অফিসের সভাকক্ষে অনুষ্টিত হয়েছে।

কাউন্সিল কমিটির সভার আগে লাউয়াছড়া জাতীয় উদ্যানের প্রধান ফটক ও একটি প্রেস কর্ণার উদ্বোধন করা হয়। একই সাথে সিপিজি সদস্যদের মাঝে গবাদি পশু হিসাবে গরু বিতরণ ও সামাজিক বনায়নের সাড়ে ৮ লাখ টাকার চেক বিতরণ করা হয়। সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে শতাব্দীর স্মারক ফটক ও প্রেস কর্ণার উদ্বোধন, গরু ও চেক বিতরণ করেন মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য ও সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ মো: আব্দুস শহীদ।
কাউন্সিল কমিটির সভাপতি কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাহমুদুল হকের সভাপতিত্বে ও বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের সহকারী বন সংরক্ষক তবিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্টিত সভায় বিশেষ অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান, বিভাগীয় বন কর্মকর্তা মিহির কুমার দো, লাউয়াছড়া জাতীয় উদ্যান সহ-ব্যবস্থপনা কমিটির সভাপতি এম, মোসাদ্দেক আহমেদ মানিক। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কমলগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান মো. সিদ্দেক আলী, সাবেক সহ-ব্যবস্থাপনা কমিটির সভাপতি ইমতিয়াজ আহমেদ বুলবুল, শ্রীমঙ্গল সদর ইউপি চেয়ারম্যান ভানুলাল রায় প্রমুখ।
সভায় লাউয়াছড়া জাতীয় উদ্যানের সিপিজি (যৌথ বন টহল বাহিনী) ১৭ জন সদস্যের মাঝে বিকল্প আয়ের সহায়ক হিসাবে ১৭টি গরু বিতরণ করা হয়। সামাজিক বনায়নের ১২ জন সদস্যের মাঝে সাড়ে ৮ লাখ টাকার চেক বিতরণও করা হয়। বন সংলগ্ন এলাকায় বসবাসকারীরা বনকর্মীদের সাথে রাতে যৌথ বন টহল বাহিনী হিসাবে সহায়তা প্রদান করে। বনের উপর নির্ভরতা কমিয়ে বিকল্প আয়ের উৎস হিসাবে এমন ১৭ জন সদস্যকে ১৭টি গরু প্রদান ও ইকো গাইডদের মধ্যে ব্যাগ, প্যান্ট বিতরণ করা হয়।
কাউন্সিল কমিটির সভাপতি কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক কাউন্সিল কমিটির সভা, প্রধান ফটক ও প্রেস কর্ণার উদ্বোধন, গরু বিতরণ ও চেক প্রদানের সত্যতা নিশ্চিত করেন। সভা শেষে লাউয়ছড়ায় আগত পর্যটকদের সুবিধার জন্য নির্মিত ওয়াশ কর্ণার উদ্বোধন করেন প্রধান অতিথি সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ মোঃ আব্দুস শহীদ এমপি।

About the Author

-

%d bloggers like this: