Published On: Fri, Nov 17th, 2017

গৌরনদীতে বিক্রয় নিষিদ্ধ ২৮ মন জাটকা ইলিশ জব্দ ॥ এতিমখানায় বিতরণ

Share This
Tags

মো.মেহেদি হাসান.গৌরনদী ঃ
বৃহস্পতিবার দিবাগত রাতে বরিশালের গৌরনদীতে ঢাকা-বরিশাল মহাসড়কের উত্তর পালরদী এলাকায় ও গৌরনদী বাসষ্টান্ডে যাত্রীবাহী বাসে যৌথ অভিযান চালিয়ে দুই থানা পুলিশ ও উপজেলা প্রশাসন ধরা ও বিক্রয় নিষিদ্ধ ২৮ মন জাটকা ইলিশ জব্দ করেছে। উপজেলা ভ্রাম্যমান আদালতের নির্দেশে জব্দকৃত জাটকা ইলিশগুলো গতকাল শুক্রবার সকালে উপজেলার বিভিন্ন এতিমখানায় বিনামূল্যে বিতরণ করা হয়েছে।
গৌরনদী ইাইওয়ে থানার ওসি মোঃ সাহাদাৎ হোসেন জানান, ঢাকা-বরিশাল মহাসড়কের বিভিন্ন যাত্রীবাহী বাসে প্রতিরাতে মনকে মন ধরা ও বিক্রয় নিষিদ্ধ জাটকা পাচার হওয়ার খবর গোপন সুত্রে গৌরনদী হাইওয়ে থানা পুলিশ জানতে পারে। পরে হাইওয়ে থানা পুলিশের পক্ষ থেকে এ খবর গৌরনদী উপজেলা প্রশাসনকে জানানো হলে উপজেলা প্রশাসন ও পুলিশের যৌথ অভিযান পরিচালনার সিদ্ধান্ত হয়। সিদ্ধান্ত মোতাবেক বৃহস্পতিবার দিবাগত রাত ১০টা থেকে ১২টা পর্যন্ত দুই ঘন্টা ওই মহাসড়কের উত্তর পালরদী এলাকায় গৌরনদী হাইওয়ে থানা পুলিশ ও গৌরনদী উপজেলা প্রশাসন এবং গৌরনদী বাসষ্টান্ড এলাকায় গৌরনদী মডেল থানা পুলিশ চেকপোষ্ট বসিয়ে যৌথ অভিযান চালায়। ওই অভিযানকালে কুয়াকাটা, পাথরঘাটা ও কলাপাড়া থেকে ঢাকাগামী রাফিন-সাফিন, অন্তরা, ইসলাম ও সুগন্ধা পরিবহনের যাত্রীবাহী বাসের ছাদ ও বাঙ্কার থেকে ২৮ মন জাটকা ইলিশ জব্দ করা হয়। এ সময় বাসগুলোর ভেতরে জব্দকৃত জাটকার কোন মালিক খুজে পাওয়া যায়নি।
উপজেলা প্রশাসন সূত্রে জানাগেছে, যৌথ অভিযানে নেতৃত্ব দেন গৌরনদী উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা মৎস্য অফিসার প্রদীপ কুমার ধাম, গৌরনদী হাইওয়ে থানা পুলিশের পক্ষে ওসি মোঃ সাহাদাৎ হোসেন, এএসআই আসাদুল ইসলাম ও এএসআই জাহাঙ্গীর হোসেন। গৌরনদী মডেল থানার পক্ষে থানার সেকেন্ড অফিসার এসআই সগীর হোসেন।
জব্দকৃত জাটকা ইলিশগুলোকে পুলিশ গতকাল শুক্রবার সকাল ১০টার দিকে গৌরনদী উপজেলা ভ্রাম্যমান আদালতে সোপর্দ করে। উপজেলা ভ্রাম্যমান আদালতের নির্বাহী মেজিষ্ট্রেট ও গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার মাসুমা আক্তার এ সময় জাটকাগুলোকে বিনামূল্যে এতিমখানায় বিতরণের নির্দেশ দেন। ভ্রাম্যমান আদালতের নির্দেশে জাটকা ইলিশগুলোকে গতাকাল বেলা ১১টার দিকে উপজেলার বিভিন্ন এতিমখানায় বিনামুল্যে বিতরণ করে দেয়া হয়।

About the Author

-

%d bloggers like this: