Published On: Thu, Nov 9th, 2017

কমলগঞ্জে বন্য শুকরের হামলায় এক কৃষক আহত ॥

Share This
Tags

কমলগঞ্জ মৌলভীবাজার
মৌলভীবাজারের কমলগঞ্জের আদমপুরে বন্য শুকরের হামলায় এক কৃষক গুরুতর আহত হয়েছেন। আহত কৃষককে সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়। বৃহস্পতিবার (৯ নভেম্বর) ভোর ৬টায় আদমপুর ইউনিয়নের নয়া গ্রামে এ ঘটনাটি ঘটে।
স্থানীয় সূত্রে জানা যায়, নয়া গ্রামের কৃষক আব্দুল মালিক (৫৫) সকালে কৃষি ক্ষেতে তদারকি করতে গিয়েছিলেন। এসময় পার্শ্ববর্তী রাজকান্দি বনাঞ্চল থেকে একটি বন্য শুকর বেরিয়ে তার উপর হামলা করে রক্তাক্ত জখম করে। পরে গ্রামবাসীরা ধাওয়া করলে বন্য শুকরটি আবার বনে ফিরে যায়। গুরুতর আহতাবস্থায় কৃষক মালিককে উদ্ধার করে সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
আদমপুর ইউনিয়নের ইউপি সদস্য হাজী আলমগীর হাসান বলেন, প্রায় বন্য শুকর বন থেকে লোকালয়ে এসে কৃষি ক্ষেতে শাক সবজি ক্ষতি করে। এখানকার কৃষকরা ভয়ে শাক সবজি তদারকি করতে পারছে না। ক্ষতিগ্রস্ত কৃষক হান্নান মিয়া ও আক্তার হোসেন বলেন, গত কয়েকদিন থেকে রাজকান্দি বন থেকে বন্য শুকুরের দল গ্রামে প্রবেশ করে ক্ষেতে রোপিত আলু থেকে শুরু করে সব ধরনের শাক সবজি বিনষ্ট করছে। সকালেও এভাবে বন্য শুকর বের হয়ে একজন কৃষককে হামলা চালিয়ে আহত করেছে।
কমলগঞ্জ উপজেলার রাজকান্দি বনরেঞ্জ কর্মকর্তা আবু তাহেরও বন্য শুকরের হামলায় আব্দুল মালিক নামের এক কৃষক আহত হওয়ার সত্যতা নিশ্চিত করে বলেন, সংরক্ষিত বনে অনেক বন্য শুকর রয়েছে। এসব শুকর খাওয়ার সন্ধানে গ্রামে প্রবেশ করে ক্ষেত বিনষ্ট করে থাকে। কিভাবে বন্য শুকরকে প্রতিরোধ করা যায় তা বন বিভাগ ভেবে দেখছে বলেও তিনি জানান।

About the Author

-

%d bloggers like this: