Published On: Thu, Nov 9th, 2017

কমলগঞ্জে দুর্গম এলাকা থেকে আসা শিক্ষার্থীদের মধ্যে বাইসাইকেল বিতরণ

Share This
Tags

কমলগঞ্জ মৌলভীবাজার
মৌলভীবাজারের কমলগঞ্জের আলীনগর ইউনিয়নে বিদ্যালয়ে ঝরে পড়া রোধে উপজেলা পরিষদের মাধ্যমে দুটি উচ্চ বিদ্যালয়ের সাত শিক্ষার্থীকে বাইসাইকেল প্রদান করা হয়েছে। বুধবার আলীনগর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এই সাইকেল প্রদান করা হয়।
আলীনগার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলুল হক বাদশাহ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে সাইকেল প্রদান করেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক। অনুষ্ঠানে ইউপি সদস্য, অভিভাবকসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক বলেন, শুধুমাত্র যাতায়াত সমস্যার কারনেই দূর দূরান্ত ও পাহাড়ি এলাকার অনেক ছাত্র-ছাত্রী নিয়মিত বিদ্যালয়ে উপস্থিত হতে পারে না। এসব সমস্যার কারনেই তাদের অনেকেই আবার ঝড়ে পড়ছে।
তিনি আরও বলেন, ঝড়ে পড়া রোধ করে শিক্ষার্থীদের নিয়মিত বিদ্যালয়ে উপস্থিত করতে ইতিমধ্যেই উপজেলা পরিষদের মাধ্যমে এডিবির অর্থায়নে বিভিন্ন ইউনিয়নের শতাধিক ছাত্রীকে বাই সাইকেল প্রদান করা হয়। তার অংশ হিসাবে উপজেলা পরিষদের মাধ্যমে এলজিএসপির অর্থায়নে আলীনগর ইউনিয়নের কামুদপুর ও চিতলিয়া জনকল্যাণ উচ্চ বিদ্যালয়ের চার ছাত্রী ও তিন ছাত্রের মাঝে বাইসাইকেল প্রদান করা হয়।
এদের মাঝে ষষ্ঠ শ্রেণির ৩ জন, সপ্তম শ্রেণির ২ জন, অষ্টম ও নবম শ্রেনির দুইজন শিক্ষার্থীকে বাইসাইকেল প্রদান করা হয়। এভাবে পর্যায়ক্রমে পুরো কমলগঞ্জ উপজেলার সকল উচ্চ বিদ্যালয়ের দূল দূরান্তের শিক্ষার্থীর মাঝে বাইসাইকেল প্রদান করা হবে বলে নির্বাহী কর্মকর্তা আরও জানান।
উল্লেখ্য, চলতি বছরের প্রথম দিকে শিক্ষামন্ত্রীর উপস্থিতিতে কমলগঞ্জে দুর্গম এলাকা থেকে দরিদ্র পরিবারের ৮০ জন শিক্ষার্থীর মধ্যে বাইসাইকেল বিতরণ করা হয়।

About the Author

-

%d bloggers like this: