Published On: Sun, Jul 23rd, 2017

আজ ফাইনাল, ইংল্যান্ড স্বাগতিক সুযোগ আছে ভারতেরও

Share This
Tags

ঢাকা: নারী বিশ্বকাপের ফাইনালে আজ মাঠে নামছে স্বাগতিক ইংল্যান্ড ও ভারত। হোক না নারী বিশ্বকাপ- তবুও তো অনেকদিন পর লর্ডসে বিশ্বকাপের ফাইনাল ম্যাচ, ইংলিশ সমর্থকদের তাই উত্তেজনাটাও বেশি। ভারতও শেষ ম্যাচে জয় ছিনিয়ে বিশ্বজয়ের স্বাদ পেতে মরিয়া।

বাংলাদেশ সময় বিকেলে সাড়ে ৩টায় লর্ডসের সবুজ গ্রাউন্ডে মুখোমুখি হবে ফাইনালিস্ট দল দুটি।

তবে এবারের ফাইনালে ভারতের মেয়েদের সামনে বড় অনুপ্রেরণা হিসেবে দাঁড়িয়ে আছেন ১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব। সে বছর তার ১৭৫ রানের সেই অবিস্মরণীয় ইনিংসটিই ভারতকে প্রথমবারের মতো বিশ্বজয়ী করে।

এদিকে ভারতের ব্যাটিং লাইন আপের কেন্দ্রে উঠে এসেছেন সেমিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৭১ রানের অনবদ্য এক ইনিংস উপহার দেয়া হারমনপ্রীত কাউর। তার সেই ইনিংসটি তো ভারতকে ফাইনালে টেনে তুললো।

তবে ফাইনাল বলে কথা। চাপ আছে দুদলেরই। আর সেটি স্বীকারও করলেন দুই অধিনায়ক।

ভারত যে আগের চেয়ে অনেক বেশি সতর্ক ও পরিণত সেটি অকপটে জানিয়ে ফাইনালে মাঠে নামার আগে অধিনায়ক মিতালি বলছেন, ‘আমার আর ঝুলনের কাছে এটা স্পেশাল বিশ্বকাপ। ২০০৫ সালের পর আবার ফাইনালে। আমাদের টিমমেটরা আবার আমাদের ফাইনালে খেলার সুযোগ করে দিয়েছে। তবে ফাইনালটা সহজ হবে না। এমনকি ইংল্যান্ডের কাছেও ম্যাচটা সহজ হবে না।’

তবে স্বাগতিক হিসেবে ফাইনালে ভারতের চেয়ে ইংল্যান্ডই বেশি চাপে থাকবে। সেটি স্বীকার করে ইংলিশ অধিনায়ক হিদার নাইট বলেন, ‘পুরো টুর্নামেন্টে আমরা যেভাবে পারফর্ম করেছি, সেটাই করে দেখানোর চেষ্টা করব আরো একবার; কিন্তু ফাইনালের চাপ থাকবেই আমাদের উপর। ওদের উপরেও।’ তবে লর্ডসের গ্যালারি যে আজকের ম্যাচের তাদের বাড়তি শক্তির জোগান দেবে সেটিও বলতে ভুলেননি এই প্রমীলা ক্রিকেটার।

About the Author

-

%d bloggers like this: