আলিয়া-কওমীয়া-দ্বীনিয়া ও জেনারেল শিক্ষার সমন্বয়ে ইসলামী শিক্ষা জগতের আশার আলো “দারুল কায়েদ তাহীলী মাদরাসা”

Share This
Tags

((মুহম্মাদ আহছান উল্লাহ))
২৪ অক্টোবর বাদ মাগরিব আমীরুল মুছলিহীন হযরত নেছারাবাদী হুজুরের তানফীযি বয়ান ও দোয়া মোনাজাতের মধ্যদিয়ে আনুষ্ঠানিক ভাবে শুরু হল দারুল কায়েদ তাহীলী মাদরাসা।
আলিয়া-কওমীয়া-দ্বীনিয়া ও জেনারেল শিক্ষার সমন্বয়ে ইসলামী শিক্ষা জগতের আশার আলো “দারুল কায়েদ তাহীলী মাদরাসা” এর আনুষ্ঠানিক পথচলার শুভক্ষনে ডঃ মুহম্মদ আবু বকর সিদ্দিক ও মাওঃ মনিরুল হকের সঞ্চালনায় অধ্যক্ষ মাওঃ আবু জাফর মোঃ ছালেহ চাদপুরী হুজুরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন হুফ্ফাজুল কুরআন ফাউন্ডেশনের সম্মানিত চেয়ারম্যান শায়খ ক্বারী আব্দুল হক ছাহেব, বিশেষ অতিথি ছিলেন মুছলিহীন কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল মাওঃ মাছুম বিল্লাহ আযীযাবাদী হুজুর, PHP কুরআনের আলো ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব ক্বারী আবু ইউসুফ, ভাইস-চেয়ারম্যান আলহাজ্ব ক্বারী জহিরুল ইসলাম, সেক্রেটারি আলহাজ্ব মাওঃ মুফতি মহিউদ্দীন প্রমূখ।
অনুষ্ঠানে বক্তারা বলেন ”হাফেজ ছাত্রদের জন্য দারুল কায়েদ তাহীলী মাদরাসার পথ চলা জাতির জন্য বর্তমান সময়ে নেয়ামত স্বরুপ। হাফেজ সাহেবরা হেফজ শেষ করার পরে বয়সের কারনে অন্যকোন শিক্ষা গ্রহণ করতে পারেনা। তারা এই সুযোগে চলিয়া কিংবা কওমীয়া সহ যে কোন শিক্ষা গ্রহন করতে পারবে, আর এই সুযোগ তৈরী করনে আমীরুল মুছলিহীন হযরত নেছারাবাদী হুজুর। নিঃসন্দেহে নেছারাবাদী হুজুর তাদের মধ্যে অন্যতম। একজন মানুষের এত বহুমুখী প্রতিভার সমনয় ঘটতে আমরা সচরাচর দেখি না। তিনি পরিপূর্ণ মানুষ বা ইনসানে কামিল । মানুষ চলে যায়, থেকে যায় তার কর্ম ও স্মৃতি। কর্মই মানুষকে পৃথিবীর বুকে অমর করে রাখে। এ জন্যই বলা হয় ‘যার কর্ম ভাল তাঁর সকল ভাল’। মানুষ তার ভাল কর্মের দ্বারাই ইতিহাসের পাতায় চিরস্মরণীয় হয়ে থাকে। এ কর্মের কারণের যুগযুগ ধরে মানুষ তাকেঁ স্মরণ করতে থাকে। চর্চ্চা করতে থাকে তাঁর কর্ম জীবন। জীবনের পাথেয় হিসেবে গ্রহণ করে এদেঁর প্রতিটি কাজ ও কর্মকে এদেঁর মধ্যেই অন্যতম এক মহা মনীষী আমীরুল মুছলিহীন হযরত খলিলুর রহমান নেছারাবাদী হুজুর।

About the Author

-

%d bloggers like this: