Published On: Sat, Oct 21st, 2017

কমলগঞ্জে ক্ষুদ্র উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ ও মধু চাষীদের সনদ প্রদান

Share This
Tags

মৌলভীবাজার প্রতিনিধি
মৌলভীবাজারের কমলগঞ্জে ৩ দিনব্যাপী ক্ষুদ্র উদ্যোক্তা প্রশিক্ষণ কর্মমালাসহ ২০ জন সফল মধু চাষীকে সনদ প্রদান করা হয়। শনিবার (২১ অক্টোবর) সকাল ১১টায় বাংলাদেশ ক্ষুদ্র ও কুঠির শিল্প কর্পোরেশন (বিসিক) মৌলভীবাজারের উদ্যোগে কমলগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে কর্মশালার উদ্বোধন ও মধু চাষীদের সনদ প্রদান করা হয়।
কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হকের সভাপতিত্বে ৩ দিনব্যাপী ক্ষদ্র উদ্যোক্তা প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধনী ও মধু চাষীদের সনদ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্ষুদ্র ও কুঠিরশিল্প কর্পোরেশনের চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব মুসতাক হাসান মুহ: ইফতিখার। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিসিক ঢাকার জেনারেল ম্যানেজার (প্রযুক্তি) প্রকৌশলী শফিকুর ইসলাম, বিসিক প্রকল্প পরিচালক মৌলভীবাজারের এ এইচ এম হামিদুল হক চৌধুরী, ক্ষুদ্র ও কুঠির শিল্প সংগঠক কমলগঞ্জের সভাপতি আহমদ সিরাজ।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বিসিক চেয়ারম্যান বলেন, কমলগঞ্জ মণিপুরী, ত্রিপুরী,গারো, বাঙ্গালী মহিলা সমন্বয়ে তাঁত ও পানচাষ, মধু চাষ, বাঁশ-বেত শিল্পী ও মৃৎশিল্পে এক সম্ভাবনাময় অঞ্চল। তাই এ ক্ষেত্রে ক্ষুদ্র উদ্যোক্তাদের প্রয়োজনীয় প্রশিক্ষণ প্রদানে বিসিক এগিয়ে এসেছে। তিনদিনব্যাপী ক্ষুদ্র উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কর্মশালায় ৫০ জন ক্ষ্রদ উদ্যোক্তা অংশ গ্রহন করেন। প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে কমলগঞ্জের নারী পুরুষ মিলিয়ে ২০ জন সফল মধু চাষীর মাঝে বিসিকের উদ্যোগ সনদ প্রদান করা হয়।

About the Author

-

%d bloggers like this: