পরিত্যাক্ত লাতাপাতা হতে পারে দেশের সোনা

Share This
Tags

আহছান উল্লাহ।
অনেক বছর আগে, আমি এই গাছগুলি আমার এক সিনিয়র বন্ধুর বাগানে দেখেছি এবং আমাকে জানানো হযয়েছিল যে সেগুলি ভোজ্য এবং চিকিৎসার মূল্য রয়েছে। আমি স্বাস্থ্যগত সুবিধার দিকে খুব বেশি মনোযোগ দিচ্ছিলাম না তবে মনে পড়েছিল যে পাতা এবং ছোট গোলাপী ফুলগুলি খুব সুন্দর ছিল।
চার বছর আগে একসময় আমি লক্ষ্য করেছি যে একই ধরণের কয়েকটি ছোট গাছপালা আমার একটি বড় ফুলের পাত্রে এবং ফুলের পাত্রের নিকটে জমিতে বেড়ে উঠছে। আমি এটি বাড়িয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি কারণ আমি গাছপালা সম্পর্কে আরও জানতে চাইছি।
আমি তাদের বাড়ার জন্য অপেক্ষা করেছিলাম এবং কিছু শট নিয়েছি। আমি গাছটির তাকলাগানো কিছু ভেষজ গুনের কথাও জেনেছি। সিদ্ধান্ত নিয়েছি বানিজ্যিক চাষের। চেষ্টা করছি স্বাস্থ্য সেবা এবং কর্মসংস্থানের।
এই গাছগুলির কয়েকটি সাধারণ নাম হ’ল ওভার, জুস অফ ফ্লাওয়ার, গোলাপী শিশুর শ্বাস, জওয়া জিনসেং ইত্যাদি এবং এর বৈজ্ঞানিক নাম ট্যালিনাম পানিকুলাম। এটি মাংসল, রসালো উদ্ভিদ বা ভেষজ গাছ। পাতা মাংসল। এগুলি চকচকে এবং উজ্জ্বল হালকা সবুজ। ফুলগুলি ছোট এবং গোলাপী। এগুলি সহজে বৃদ্ধি পায় এবং অনেকগুলি আগাছা হিসাবে বিবেচিত হয়।

কচি এবং কোমল পাতা এবং অঙ্কুরগুলি উদ্ভিজ্জ হিসাবে কাটা এবং খাওয়া যেতে পারে, এগুলি সালাদ হিসাবে কাঁচা খাওয়া যেতে পারে। এগুলি স্ট্রে ফ্রাই বা স্যুপ হিসাবে রান্না করা যায়। এই ভেষজ উদ্ভিদটি বড় পাত্রের মধ্যে বেড়ে উঠছে।
আমি ফুল পছন্দ করি। আমি পাতা বা অঙ্কুর খেয়ে ফেলিনি বা খাইনি। আমি শুধু গাছ সম্পর্কে আরও জানতে চাই। বীজগুলি স্ব-বপন হয়। বাতাস, পাখি বা পোকামাকড় দ্বারা – এগুলিই তাদের আমার বাগানে আনা হয়েছিল। আমাকে শিকড় কাটার আগে এক বছর ধরে অপেক্ষা করতেও বলা হয়েছিল এবং শিকড়গুলি জিনসেং শিকড়ের মতো দেখাবে।
আমি মনে করতে পারি না যে এই গাছটি কত পুরানো ছিল তবে আমি লক্ষ্য করেছি যে পাতাগুলি হলুদ এবং পাতলা ছিল। আমি পুরো উদ্ভিদটি টানার চেষ্টা করেছি কিন্তু ডালগুলি সহজেই ভেঙে যায়, তাই আমাকে শিকড়গুলি খনন করতে হবে। আমি মনে করি শিকড়গুলি এখনও আকারে ছোট হওয়ায় আমার গাছটি যথেষ্ট বয়স্ক ছিল না।
তবে এগুলি জিনসেং শিকড়ের মতো দেখাচ্ছে। আমাকে বলা হয়েছিল যে শিকড়গুলি জিনসেং শিকড়ের মতো স্বাদ পাবে। তবে আমি আশান্বিত একটা ভালো খবর দেয়া যাবে। সবার সাথে শান্তিতে থাকতে এবং পবিত্র হওয়ার জন্য সর্বাত্মক চেষ্টা করুন। আবার হয়ত অন্য একটি ভেষজ নিয়ে দেখা কথা হবে সবাই ভালো থাকুন প্রকৃতিকে ভালোবাসুন।

About the Author

-

%d bloggers like this: