Published On: Tue, Sep 22nd, 2020

সবুজায়ন হচ্ছে গৌরনদী পঞ্চাশ সয্যা হাসপাতাল

Share This
Tags


বিডি কামাল স্টাফ রিােপর্টার,গৌরনদী ।
বরিশালের গৌরনদী উপজেলা ৫০ সয্যার স্বাস্থ্য কমপ্লেস্ক সবুজয়ান হচ্ছে। হাসপাতাল এলাকায় বিভিন্ন প্রজাতির ৫০০ ফলজ ও ঔষধি গাছের চারা রোপন করা কয়েছে। হাসপাতালের বিভিন্ন বাকে করা হয়েছে করা হয়েছে মনোরম ফুলের বাগান। হাসপাতালের পুকুরে অবমুক্ত করা হয়েছে বিবিন্ন প্রজাতির মাছ। করোনা কালীন সময়ে চিকিৎসা সেবা দিয়েও সুনাম কুরিয়েছে সরকারি এ হাসপাতালটি। ২৪ ঘন্টা এ্যাম্ভুলেঞ্চ সুবিধা। মুক্তিযোদ্ধাদের স্বাস্থ্য সেবা প্রদানের জন্য আলাদা ইউনিট এবং গরীব দুস্ত রোগীদের সেবা প্রদানের জন্য অপারেশন থিয়েটারসহ বিভিন্ন বিভাগে ব্যাপক সংস্কার করা হয়েছে। নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য শক্তিশালী জেনোরেটর বসানসহ হাসপাতাল এরিয়া সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। একটি মডেল হাসপাতাল গরে তোলার প্রত্যয়ে কাজ করছেন সংশ্লিষ্টরা।

ভৌগলিক কারনে এ হাসপাতালটি অত্যন্ত জনগুরুত্বপুর্ন। হাসপাতালে চিকিৎসা নিতে আসা উপজেলার প্রত্যন্ত হোসনাবাদ গ্রামের মেহেরুন বেগম,লক্ষনকাঠী গ্রামের কমলা রানী শীল,পাররদী গ্রামের বৃদ্ধ আকবার হাওলাদার জানান আমরা অনেকদিন এ হাসপাতালে চিকিৎসা নিতে আসি তবে বর্তমানে ব্যবস্থাপনা খুবই ভালো। আমরা এই ব্যবস্থা যাতে সব সময় চালু থাকে এই দাবী জানাচ্ছি।
হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার মুজাহিদুল ইসলাম কাওসার জানান,হাসপাতালের ব্যাপক সংস্কার করা হয়েছে এবং রোগীদের বিভিন্ন সেবা প্রদানে আমরা উর্দ্ধতন কতৃপক্ষের নির্দ্দেশনা মাফিক কাজ করছি। আশাকরি রোগীরা তাদের কাঙ্কিত সেবা পাবেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার সাইয়েদ মোহাম্মদ আমরুল্লাহ জানান, উর্দ্ধতন কতৃপক্ষের সার্বিক নিদ্ধেশনায় আমরা একটি মডেল হাসপাতাল গরার চেষ্টা করছি। সবুজয়ান করাসহ স্বাস্থ্য সেবায় বিভিন্ন উদ্যোগ নেয়ায় আমাদের উৎসাহদানের পাশাপাশি সার্বিক সহযোগীতা করছেন বরিশাল জেলা সিভিল সার্জন ডাক্তার মনোয়ার হোসেন,গৌরনদী পৌর মেয়র হারিছুর রহমান,জাতির জনকের ভাইগনা স্থানীয় সংসদ সদস্য মন্ত্রী আবুল হাসানাত আবদুল্লাহ স্যার।

About the Author

-

%d bloggers like this: