Published On: Sat, Jul 18th, 2020

জীবাণুনাশক স্প্রে মেশিন দিলেন জহির উদ্দিন স্বপন

Share This
Tags

স্টাফ রিপোর্টার : আগৈলঝাড়া উপজেলার মসজিদ,মন্দির, গীর্জাসহ সকল ধর্মীয় উপাসনালয়গুলো যেখানে অতিরিক্ত লোক সমাগম হয় এমন সব প্রতিষ্ঠান জীবানুমুক্ত করতে স্প্রে মেশিন প্রদান করেছেন সাবেক সংসদ সদস্য বিএনপি কেন্দ্রীয় কমিটির সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক এম জহির উদ্দিন স্বপন।
মহামারী করোনাভাইরাসের আবির্ভাবের সঙ্গে সঙ্গেই সাবেক এই এমপি তার নির্বাচনী এলাকা গৌরনদী ও আগৈলঝাড়া এলাকায় জরুরী স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে তৈরি করেন ইমারজেন্সী রেসপন্স টিম (ইআরটি)। এই টিমের মাধ্যমে তিনি এলাকার সাধারণ মানুষদের স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধিতে ভূমিকা রাখেন।
পাশাপাশি ইআরটির সদস্যদের দিয়ে পিপিই, মাক্স,হ্যান্ড গ্লাভস, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন। অসুস্থদের চিকিৎসা সহায়তা,খাদ্য সহায়তার সঙ্গে শরীরের ইমুউনিটি বাড়াতে সরবরাহ করছেন ফলমুল। মৃতদের দাফন ও সতকারের দায়িত্বও পালন করছেন ইআরটির স্বেচ্ছাসেবক বাহিনী। যা এখনো অব্যাহত রয়েছে।
জহির উদ্দিন স্বপনের দেয়া প্রতিশ্রুতির অংশ হিসেবেই আজ ১৭ জুলাই শুক্রবার আগৈলঝাড়ায় একটি জীবাণু ধ্বংসকারী (ফগার) মেশিন দান করেন। এ সময় উপজেলার ৫ ইউনিয়নের ৪৫টি ওয়ার্ড ইআরটি সদস্যদের জন্য মাক্স, গ্লোবসহ সুরক্ষা সামগ্রীও প্রদান করা হয়।
ফুল্লশ্রী জামে মসজিদ জীবানুমুক্ত করনের মধ্য দিয়ে এই মেশিনের কর্মপ্রক্রিয়া উদ্বোধন করা হয়। এ সময় ফুল্লশ্রী জামে মসজিদের খতিব মনিরুল ইসলাম, মসজিদ পরিচালনা কমিটির সভাপতি শাহআলম আকন, আঃ কাদের সরদার, মতিয়ার রহমান মোল্লা, ফজলুল হক মোল্লা,মন্টু মোল্লা, ফখরুল আহম্মেদ, রফিক পাইক, গিয়াস উদ্দিনসহ অনেক মুসল্লী উপস্থিত ছিলেন।
বিএনপি নেতাদের মধ্যে আগৈলঝাড়া উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি সিকদার হাফিজুর রহমান, গৌরনদী পৌর বিএনপির সাবেক সাধারন সম্পাদক শরীফ জহির সাজ্জাদ হান্নান,আগৈলঝাড়া উপজেলা বিএনপি সাবেক সহ সাংগঠনিক সম্পাদক হিফজুল বারী হাওলাদার, খোন্দকার মোহম্মদ আলী, আগৈলঝাড়া উপজেলা যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন মোল্লা, আগৈলঝাড়া উপজেলা  স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি এনায়েত খান মনু,বিএনপি নেতা আলাউদ্দিন হাওলাদার, গৌরনদী পৌরসভার ৫নং ওয়ার্ড যুবদলের সাবেক সভাপতি মোঃ জাকির হোসেন সরদার, বাগধা ইউনিয়ন যুবদল সভাপতি জামাল হোসেন বক্তিয়ার, ঢাকা মহানগর দক্ষিণ ছাএদল নেতা এস.এম মাসুদ রানা, যুবদল নেতা কালাম মোল্লা, তারেক ফকির, মিজান গোমস্তা, শাহআলম সিকদার, শাহীন বক্তিয়ার, লালন খান, রিপন বক্তিয়ার,হাবিব পাইক, আঃ রশিদ পাইক, কালাম ভুইয়া, ছানোয়ার,মনির সরদাসহ ইআরটির বাকাল ইউনিয়নের ১ ওয়াডের সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন।
মুসল্লিদের সাথে নিয়ে মসজিদের খতিব মহামারী মোকাবেলায় জহির উদ্দিন স্বপনকে ধন্যবাদ জানান। এবং জহির উদ্দিন স্বপনের দীর্ঘায়ু কামনা ও  দেশ ও জাতির  মুক্তি ও কল্যান কামনায় দোয়া ও মোনাজাত করেন।

About the Author

-

%d bloggers like this: