Published On: Mon, Jul 6th, 2020

গৌরনদীতে দিনরাত ছুটে চলেছেন করোনার সম্মুক যোদ্ধা ম্যাজিস্ট্রেট মোঃ আলী সুজা

Share This
Tags

আহছান উল্লাহ। করোনার ক্রান্তিকালে দিনরাত ছুটে চলা সম্মুক যোদ্ধা ম্যাজিস্ট্রেট মোঃ আলী সুজা। সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ, গণজমায়েত বন্ধ ও স্বাস্থ্যবিধি পরিপালনে বরিশালের গৌরনদী উপজেলা সদর থেকে প্রত্যন্ত অঞ্চলে ছুটে চলছেন এই মানুষটি। উদ্দেশ্য একটাই করোনার ভয়াবহতা থেকে মানুষকে সচেতন করা। বিনয়ের সাথে মানুষকে বুঝিয়ে নিরপদ দুরত্ব বজায় রাখা,মাস্ক ব্যাবহার করাসহ নানা সচেতনতামূলক কার্যক্রম করছেন। বারবার বুজানোর পরও স্বাস্থ্য বিধি না মানায়, অবহেলাজনিত কার্যক্রমের মাধ্যমে সংক্রামক রোগের বিস্তার ঘটতে পারে এমন অপরাধ সংঘটনের জন্য দন্ডবিধি, ১৮৬০ এর ২৬৯ ধারা অনুযায়ী বিভিন্ন ব্যাক্তি, প্রতিষ্ঠান মালিককে জড়িমানা করা হচ্ছে।

বাজারে আগত জনসাধারণের মাঝে স্বাস্থ্যবিধি পরিপালনে সচেতনতামূলক প্রচারণা চালাচ্ছেন। সন্ধ্যা ৭ টার পরে আবশ্যিকভাবে দোকান বন্ধ রাখার জন্য বলা হয়। করোনা ভাইরাসের বিস্তার প্রতিরোধে সর্বক্ষেত্রে সামাজিক দূরত্ব রক্ষা করে চলাচলের প্রয়োজনীতা সম্পর্কে উপস্থিত জনগণকে সচেতন করছেন তিনি । পাশাপাশি, মোবাইল কোর্টে দায়িত্বরত পুলিশ সদস্যদের সহযোগিতায় বিভিন্ন দোকান ও গলির মোড়ে মোড়ে যেখানেই জনসমাগম দেখা গেছে, তা ভেঙ্গে দিয়ে পরবর্তীতে আইনানুগ শাস্তির বিষয়ে সতর্ক করা হচ্ছে।

এলাকার অনেকেই ক্ষোভের সাথে জানান ম্যাজিস্ট্রেট স্যারে যখন আসে তখন সবাই ঠিক হয়ে যায় স্যারে চলে যাওয়ার পর আবার পুনরায় মানুষ স্বাস্থ্যবিধি ভঙ্গ করছে। প্রশাসনের কর্মকর্তারত আমাদের প্রতিপক্ষ না তারাত আমাদের ভালোর জন্য সব করছে। আমরা স্বাস্থ্যবিধি মেনে চলাচল ও দৈনন্দিন কার্যক্রম পরিচালনা করতে পারি।
এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আলী সুজা জানান, জনস্বার্থে ও স্বাস্থ্যবিধি পরিপালনে বরিশাল জেলা প্রশাসনের পক্ষ থেকে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

About the Author

-

%d bloggers like this: