Published On: Mon, Jun 29th, 2020

গৌরনদীতে স্বাস্থ্যবিধি না মানায় ২৪ মামলা

Share This
Tags


আহছান উল্লাহঃ
বরিশালের গৌরনদীতে স্বাস্থ্যবিধি না মানায় ২৪ মামলা ও জড়িমানা করা হয়েছে। দিনভর করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ, গণজমায়েত বন্ধ ও স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে এ অভিযান চালায় উপজেলা প্রশাসন।

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ, গণজমায়েত বন্ধ ও স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে শুরু থেকেই উপজেলা প্রশাসন, গৌরনদীতে নিয়মিত মোবাইল কোর্ট এর মাধ্যমে অভিযান পরিচালনা করে যাচ্ছে। সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ, গণজমায়েত বন্ধ ও স্বাস্থ্যবিধি পরিপালনে গৌরনদী উপজেলা চত্ত্বর, গৌরনদী বাসস্ট্যান্ড, গৌরনদী- আগৈলঝাড়া রোড এলাকায় অভিযান চালানো হয়। অভিযানকালে মাস্ক না পরে ঘোরাফেরা করার ফলে অবহেলাজনিত কার্যক্রমের মাধ্যমে সংক্রামক রোগের বিস্তার ঘটতে পারে এমন অপরাধ সংঘটনের জন্য ী ২৪টি মামলায় মোট ২৪ জন পথচারী, ক্রেতা, বিক্রেতা ও মোটরসাইকেল আরোহীকে মোট ৭২০০ টাকা অর্থদন্ড প্রদান করে তাৎক্ষণিক আদায় করা হয়। মোবাইল কোর্ট পরিচালনার সময় বাজারে আগত জনসাধারণের মাঝে স্বাস্থ্যবিধি পরিপালনে সচেতনতামূলক প্রচারণা চালানো হয় এবং স্বাস্থ্যবিধি অমান্যকারীদের বিরুদ্ধে প্রশাসনের কঠোর অবস্থানের কথা জানানো হয়।

সোমবার বিকেলে অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.আলী সুজা জানান, মাস্ক না পরে ঘোরাফেরা করা। অবহেলাজনিত কার্যক্রমের মাধ্যমে সংক্রামক রোগের বিস্তার ঘটার সম্ভাবনা। এমন অপরাধ সংঘটনের জন্য ২৪টি মামলা ও ৭২০০ টাকা অর্থদন্ড প্রদান করে তাৎক্ষণিক আদায় করা হয়। তিনি আরো জানান জনস্বার্থে ও স্বাস্থ্যবিধি পরিপালনে বরিশাল জেলা প্রশাসনের পক্ষ থেকে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

About the Author

-

%d bloggers like this: