Published On: Wed, Jun 24th, 2020

পাল্টে যাচ্ছে ঢাকা বরিশাল মহাসড়কের ৩২ কিঃমিঃ সড়কের চিত্র

Share This
Tags


স্টাফ রিপোর্টার,গৌরনদী।
পাল্টে যাচ্ছে ঢাকা বরিশাল মহাসড়কের ৩২ কিঃমিঃ সড়কের চিত্র। মহাসড়কে চাঁদাবাজি বন্ধ ও শৃংখলা ফিরিয়ে আনতে প্রসংশনীয় কাজ করছেন গৌরনদী হাইওয়ে থানা পুলিশ। বেপড়োয়া গাড়ীর নিয়ন্ত্রনের জন্য বসানো হয়েছে স্পীড গান। স্বাস্থ্যবিধি মানতে পরিবহন শ্রমিকদের মাঝে হাইওয়ে পুলিশের পক্ষ থেকে বিতরন করা হচ্ছে মাস্ক গ্লাবস ও লিফলেট। স্বাস্থ্যবিধি মানতে যাত্রীদেরও সচেতন করা হচ্ছে। মালিক শ্রমিকদের নিয়ে করা হচ্ছে সচেতনতামূলক সভা। তাদের এ উদ্যোগের প্রসংশা করে এ কার্য্যক্রম অব্যাহত রাখার দাবী জানিয়েছেন এলাকাবাসী।
হাইওয়ে থানা সুত্রে জানাগেছে ঢাকা বরিশাল মহাসড়কের গৌরনদীসহ ৩২ কিঃমিঃ মহাসড়ক গৌরনদী হাইওয়ে থানার অধিনে। এ সড়কে চাঁদাবাজি বন্ধ ও শৃংখলা ফিরিয়ে আনাসহ করোনায় সরকারি স্বাস্থ্যবিধি মানা নিশ্চিত করতে হাইওয়ে পুলিশ কাজ করছে। মালিক শ্রমিকদের নিয়ে নিয়মিত সমাবেশ করে চাঁদাবাজি বন্ধে ও স্বাস্থ্যবিধি মানতে সচেতনতামূলক সমাবেশ করা হচ্ছে।
গতকাল সকালে দেখা গেছে মহাসড়কের বিভিন্ন পয়েন্টে স্পীড গান বসিয়ে অতিরিক্ত গতি সম্পন্ন পরিবহনকে মুচলেখার মাধ্যমে সতর্ক করা হচ্ছে। স্বাস্থ্যবিধি মানাতে সচেতনতাসহ হাইওয়ে পুলিশের পক্ষ থেকে মাস্ক,হ্যান্ড গ্লাবস ও লিফলেট বিতরন করা হচ্ছে পরিবহনের শ্রমিকদের ।
গৌরনদী হাইওয়ে থানার পরিদর্শক মোঃ মুজাহিদুল ইসলাম জানান, ভৌগলিক কারনে এ মহাসড়কের ৩২কিঃমিঃ সড়ক অত্যন্ত গুরুত্বপূর্ন সরকারি বিধি এবং উর্দ্ধতন কতৃপক্ষের নির্দেশনা অনুযায়ী আমরা কাজ করছি এবং আমাদের এ কাজ অব্যাহত থাকবে।

About the Author

-

%d bloggers like this: