Published On: Tue, Jun 9th, 2020

বেগম সাহান আরা আবদুল্লাহ্’র আত্তার শান্তি কামনায় গৌরনদীর বার্থী মন্দিরে বিশেষ প্রার্থনা

Share This
Tags

স্টাফ রিপোর্টার,গৌরনদী ।
সদ্য প্রয়াত নারী মুক্তিযোদ্ধা ও রাজনীতিক বেগম সাহান আরা আবদুল্লাহ্’র আত্তার শান্তি কামনায় মঙ্গলবার বরিশালের গৌরনদী উপজেলাব বার্থী তাঁরা মন্দিরে (কালী মন্দির) বিশেষ প্রার্থনা  হয়েছে।
জানাগেছে, সদ্য প্রয়াত ওই নারী মুক্তিযোদ্ধা ও রাজনীতিবিদ পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন পরীবিক্ষন কমিটির আহবায়ক, (পূর্ন মন্ত্রীর মর্যাদায়) বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি ও বরিশাল-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ’র সহধর্মিনী এবং বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র মা। হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানী ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় রোববার রাত সাড়ে ১১টার দিকে তিনি মৃত্যুবরন করেন। মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি বরিশাল জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের উপদেষ্টা ছিলেন। ১৯৭৫ সালের ১৫আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের নৃশংশ হত্যাকান্ডের প্রত্যক্ষাদর্শী ছিলেন তিনি। ওইদিন ঘাতকের নির্মম বুলেটে তার শিশুপুত্র শুকান্তবাবু প্রান হারায়। তিনিও সেদিন গুলিবৃন্ধ হয়ে আহত হয়েছিলেন।
প্রখ্যাত ওই নারী মুক্তিযোদ্ধা ও রাজনীতিকের আকর্ষিক মৃত্যুতে তার আতœার শান্তি কামনায় উপজেলাব বার্থী শ্রী শ্রী তাঁরা মন্দির ট্রাষ্ট ও পূজা উদযাপন কমিটির উদ্যোগে মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় মন্দির প্রাঙ্গনে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। মন্দিরের প্রধান পুরোহীত অনিল চন্দ্র মৈত্র বিশেষ প্রার্থনা অনুষ্ঠানটি পরিচালনা করেন। সামাজিক দুরত্ব বজায় রেখে বিশেষ প্রার্থনা অনুষ্ঠানটি পরিচালনা করা হয়। এর আগে সদ্য প্রয়াত ওই নারী মুক্তিযোদ্ধা ও রাজনীতিকের দেশের প্রতি ভালবাসা ও এলাকার সাধারন মানুষের প্রতি দরদ ও মমতা’র স্মৃতিচারন করে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মন্দির ট্রাষ্টি বোর্ডের সদস্য শান্তনু ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠিত বিশেষ প্রার্থনা অনুষ্ঠান ও আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মন্দির ট্রাষ্টি বোর্ডের সদস্য প্রনব রঞ্জন দত্ত (বাবুদত্ত), শিশির কুন্ড, পূজা উদযাপন কমিটির সাধারন সম্পাদক অপু রায়, সাবেক সাধারন সম্পাদক পঞ্চানন বিশ্বাস, সহ-সভাপতি সমীর সরকার, চক্রবতী নিতাই লাল, যুগ্ন সাধারন সম্পাদক বিশ্বজিত সরকার বিপ্লব, সজল ঘোষ, কার্যকরী সদস্য উত্তম দাস প্রমুখ।

About the Author

-

%d bloggers like this: