Published On: Mon, May 11th, 2020

রাশিয়ায় করোনা আক্রান্ত ছাপিয়ে গেল ইতালি এবং ব্রিটেনকে

Share This
Tags

রাশিয়ার ক্রমবর্ধমান কোভিড পরিসংখ্যান দেখে আগেই উদ্বেগ প্রকাশ করেছিলেন বিশেষজ্ঞরা। করোনাভাইরাসের প্রভাবে রাশিয়ার পরিস্থিতি যে ভয়াবহ হতে চলেছে সে কথা আগেই আন্দাজ করেছিলেন তাঁরা। এবার সেই অনুমানই সত্যি হল। করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে এখন বিশ্বে তৃতীয় স্থানে রয়েছে রাশিয়া। আমেরিকা এবং স্পেনের পরেই রয়েছে ভ্লাদিমির পুতিনের দেশ।

রাশিয়ায় এখন কোভিড আক্রান্তের সংখ্যা মোট ২,২১,৩৪৪। গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রামিত হয়েছেন ১১,৬৫৬ জন। রাশিয়াতে কোভিড-১৯ সংক্রমণে মৃতের সংখ্যা ২ হাজার পেরিয়েছে। এখানে মৃত্যু হয়েছে মোট ২০০৯ জনের। গত ২৪ ঘণ্টার কোভিড-১৯ সংক্রমণে রাশিয়াতে মৃতের সংখ্যা ৯৪। তবে সুস্থ হয়ে উঠেছেন মোট ৩৯,৮০১ জন।

অর্ধেকেরও বেশি সংক্রমণ ছড়িয়েছে রাশিয়ার রাজধানী মস্কোতে। ইতিমধ্যেই মস্কোকে রাশিয়ায় করোনার এপিসেন্টার বলা হয়েছে। রবিবার থেকে সোমবারের মধ্যে মস্কোতে কোভিড সংক্রমণের শিকার হয়েছেন ৬১৬৯ জন। মস্কোতে আক্রান্তের সংখ্যা মোট ১,১৫,৯০৯।

বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৪২ লাখ পেরিয়েছে। এখনও পর্যন্ত বিশ্বে কোভিড আক্রান্তের সংখ্যা মোট ৪২,০৮,০৮৩। কোভিড সংক্রমণে মৃত্যু হয়েছে ২,৮৪,৩৯৮ জনের। আর সংক্রমণ সারিয়ে সুস্থ হয়েছেন ১৫,০৪,৫৮৬ জন।

এখনও পর্যন্ত সারা পৃথিবীতে করোনা আক্রান্ত এবং মৃতের সংখ্যা সবচেয়ে বেশি মার্কিন যুক্তরাষ্ট্রে। আমেরিকায় করোনা আক্রান্তের সংখ্যা ১৩,৬৮,০২১। মৃত্যু হয়েছে ৮০,৭৮৯ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২,৫৬,৩৩৬। শুধুমাত্রা নিউ ইয়র্কেই কোভিড আক্রান্ত হয়েছেন ৩,৪৫,৪০৬ জন। সংক্রমণে মৃত্যু হয়েছে ২৬,৮১২ জনের।

About the Author

-

%d bloggers like this: