করোনায় মানবিক যোদ্ধা বিএনপি নেত্রী ফারহানা ইয়াসমিন তিথি

0
(0)

মাসুদ রানা।
করোনা মহা মারির এ দুর্যোগের সময় অসহায় কর্মহীন মানুষ ও দলীয় কর্মীদের সম্পূর্ন ব্যক্তিগত উদ্যোগে সহায়তার হাত বাড়ালেন বিএনপি নেত্রী। করোনায় মানবিক যোদ্ধা বিএনপি নেত্রী ফারহানা ইয়াসমিন তিথি বরিশাল জেলা (দঃ) মহিলা দলের সভাপতি। ব্যক্তি উদ্যোগে করোনার মহামারির সময় তার এ মহানুভবতা এলাকায় প্রসংসিত হয়েছে।

সুত্রমতে তিনি একটি কলেজের অধ্যাপিকা।দলীয়ভাবে তার আওতাধীন পাঁচ উপজেলা উজিরপুর,বাবুগঞ্জ, বানরীপাড়া,বরিশাল সদর, ও বাকেরগঞ্জ। সব উপজেলায় তিনি তার ব্যক্তিগত আয়ের টাকা দিয়ে এ সহায়তা প্রদান করেছেন। এ পর্যন্ত তিনি ৩শ টি কর্মহীন অসহায় পরিবারকে খাদ্যসহায়তা দিয়েছেন। এ ছাড়া দলীয় মহিলা কর্মীদের ত্রান ও নগদ অর্থ ইফতার সামগ্রী উপহার দিয়েছেন।
দলীয় একটি সুত্র জানায়, তিথি ম্যাডামের মত যদি এলাকা ভিত্তিক সবাই এগিয়ে আসত তাহলে অসহায় মানুষগুলোর এত কষ্ট হত না। তিনি দেশের এই সময় একজন নারী হয়েও সাহসি ভূতিকা রেখেছেন। সুত্রটির মতে এখন কোন রাজনিতি নেই এখন বিত্তবানরা অসহায়দেও পাশে দাড়ানোর সময়। তিনি জেলার নেত্রী হয়েও জেলা ও মহানগর দুই জায়গাতেই সমান ভাবে মানবিক কাজ চালিয়ে যাচ্ছেন।

বিএনপি নেত্রী অধ্যাপিকা ফারহানা ইয়াসমিন তিথি সবুজবাংলাকে বলেন, করোনা একটা বৈশ্যিক সমস্যা আমাদের এ সমস্যার কবলে পড়তে হয়েছে। আপনি মনে করেন করোনা একটা যুদ্ধ আর এ যুদ্ধেও বড় অস্ত্র হল মানবিকতা। বিত্তবানরা কোন ফটো ফ্রেমের দিকে না যেয়ে অসহায় মানুষদেও পাশে দ্বাড়াতে হবে। তাদের এ রোগ থেকে নিরাপদ থাকার জন্য সচেতন করতে হবে। এক শিক্ষক হয়ে সে মানবিকতার দায়বদ্ধতার টানে যা করছি ব্যক্তি উদ্যোগে। এ ভাবে এলাকাভিত্তিক সব বিত্তবানদেও এগিয়ে আসা উচিত। আমার এ কার্যক্রম অব্যাহত রাখার চেষ্টা করব ইনশাআল্লাহ।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.