গৌরনদীতে প্রথম করোনা শনাক্ত

Share This
Tags

আহছান উল্লাহ।
বরিশালে গত ২৪ঘন্টায় আরো এক নারীর শরীরে করোনা ভাইরাস সনাক্ত করা হয়েছে। তার বয়স ৬০ বছর। ওই এলাকার ৪০ বাড়ি লকডাউন করা হয়েছে। লকপাউনের অসচ্ছল পরিবার গুলোর খাদ্য সহায়তা দেবে স্থানীয় প্রশাসন। ১৪ এপ্রিল ২০২০ সোমবার বিকেলে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) ল্যাবে ওই রোগীর নমুনা পরীক্ষা করা হলে তা করেনা পজেটিভ আসে। আক্রান্ত রোগীর বাড়ী বরিশালের গৌরনদী উপজেলার সুন্দরদী এলাকায়। করোনা পজেটি রিপোর্টর আসার পর কাউকে কিছু না জানিয়ে ওই রোগী স্বজনদের সহযোগিতয় গৌরনদী উপজেলা স্বাস্থ্য কম্পক্সে থেকে সড়কপথে ঢাকায় উদ্দেশ্যে চলে যান। এ নিয়ে বরিশাল জেলায় তিনজন করোনা রোগীর সনাক্ত হয়েছে।
গৌরনদী উপজেলা আওয়ামীলীগের সভাপতি জয়নাল আবেদিন হাওলাদার করোনা আক্রান্ত পরিবারের বরাদ দিয়ে জানান আক্রান্ত মহিলা সানোয়ারা বেগম উপজেলার সুন্দরদী গ্রামের খলিলুর রহমানের স্ত্রী। সে উপজেলার নীলখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে এক বছর পূর্বে অবসর গ্রহন করেছেন। করোনা পজেটিভ আসার পরে ঢাকায় ল্যাব এইড হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে। তিনি আরো জানান সোমবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ম্যাজিস্ট্রেট এসে এলাকায় মাইকিং করবেন।
গৌরনদী উপজেলা স্বাস্থ্য কম্পক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাইয়েদ মুহাম্মাদ আমরুল্লাহ জানান, এই নারী জ্বর, শ্বাসকষ্ট, সর্দি, মাথা ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলো। তার নমুনা সংগ্রহ করে রবিবার আইইডিসিআরের ল্যাবে পাঠানো হলে গতকাল সেখান থেকে পরীক্ষার ফলাফলে ওই নারীর শারীরে করেনা ভাইরাসের পজেটিভ আসে।

About the Author

-

%d bloggers like this: