দেশ এখন উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে —- আবুল হাসানাত আবদুল্লাহ্ এমপি

0
(0)

স্টাফ রিপোর্টার,গৌরনদী।
পার্বত্য চট্রগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন কমিটির আহবায়ক (পূর্ন মন্ত্রী’র মর্যাদায়) বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সিনিয়ার সদস্য আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ্ এমপি বলেছেন ‘বর্তমান সরকার নারী বান্ধব সরকার। ১৯৯৬ সালে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পরে শেখ হাসিনার নেতৃত্বে নারীদের ক্ষমতায়ন শুরু হয়। এর আগে আর কোন সরকার নারীদের ক্ষমতায়নে এগিয়ে আসেনি। গ্রামীণ নারীদের উন্নয়ন ও স্বাবলম্বী হওয়ার কারণে দেশ এখন উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে।
সরকারের সমবায় অধিদপ্তরের ‘উন্নত জাতের গাভী পালনের মাধ্যমে সুবিধা বঞ্চিত নারীদের জীবনযাত্রার মান উন্নয়ন শীর্ষক প্রকল্প’র আওতায় গতকাল মঙ্গলবার দুপুরে বরিশালের গৌরনদী উপজেলার খাঞ্জাপুর,বাটাজোর ইউনিয়নের সুবিধাভোগী সদস্যের মাঝে ঋণের চেক বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এ কথা বলেন।
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গৌরনদী পৌর মেয়র মোঃ হারিছুর রহমান, গৌরনদী উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুননাহার মেরী, গৌরনদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এইচ,এম জয়নাল আবেদীন, উপজেলা সমবায় কর্মকর্তাসহ গৌরনদী উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ।
সভা শেষে প্রধান অতিথি আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ও বাটাজোর ইউনিয়নের সমবায় সমিতির আওতাভুক্ত মোট ৫০জন নারীর মাঝে গাভী পালন ও খাদ্য ক্রয়ের জন্য জনপ্রতি ১ লাখ ২০ হাজার টাকা করে সর্বমোট ৬০ লাখ টাকার ঋণের চেক বিতরন করেন।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.