Published On: Tue, Dec 17th, 2019

গ্রামীণ নারীদের উন্নয়ন ও স্বাবলম্বীর কারণে বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে ……….আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ

Share This
Tags

আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধি।
‘বর্তমান সরকার নারী বান্ধব সরকার। ১৯৯৬ সালে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পরে শেখ হাসিনার নেতৃত্বে নারীদের ক্ষমতায়ন শুরু হয়। এর আগে আর কোন সরকারের নারীদের ক্ষমতায়নে এগিয়ে আসেনি। গ্রামীণ নারীদের উন্নয়ন ও স্বাবলম্বী হবার কারণে দেশ এখন উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে।

সমবায় অধিদপ্তরের উদ্যোগে মঙ্গলবার দুপুরে উপজেলার শহীদ সুকান্ত আবদুল্লাহ হল রুমে উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাসের সভাপতিত্বে সুবিধা বঞ্চিত ৫০জন নারীদের মাঝে প্রধান অতিথি হিসেবে জাতির পিতার ভাগ্নে, মন্ত্রী পদমর্যাদার পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন, পরীবিক্ষণ কমিটির আহ্বায়ক, বরিশাল-১ আসনের এমপি আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
উন্নত জাতের গাভী পালনের মাধ্যমে সুবিধা বঞ্চিত নারীদের জীবনযাত্রার মান উন্নয়ন শীর্ষক প্রকল্প’র আওতায় বাকাল ও রাজিহার ইউনিয়নের নারী উন্নয়ন সমবায় সমিতি লিমিটেড এর সুবিধাভোগী সদস্যের মাঝে এই ঋণের চেক বিতরন করা হয়।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈ, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন, ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, উপজেলা সমবায় কর্মকর্তা মো. কামরুজ্জামান প্রমুখ।
পরে প্রধান অতিথি এমপি আবুল হাসানাত আবদুল্লাহ রাজিহার ও বাকাল ইউনিয়নের সমবায় সমিতির আওতাভুক্ত ৫০জন নারীকে গাভী পালন ও খাদ্য কেেয়র জন্য ১ লাখ ২০ হাজার টাকা করে ঋণের চেক বিতরন করেন।
এসময় সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগন, আওয়ামী লগি নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

About the Author

-

%d bloggers like this: