Published On: Sun, Dec 8th, 2019

গৌরনদীতে এবার গোখাদ্যেও ভেজাল… !

Share This
Tags

 

 

আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল।
গো-খাদ্যের ভূষিতে ধানের কুড়া ও পচা আটাসহ অন্যান্য ভেজাল দ্রবাদি মিশিয়ে বিভিন্ন ব্রান্ডের ভূষি তৈরির অবৈধ গোডাউনের সন্ধান পাওয়া গেছে জেলার গৌরনদী উপজেলার বিখ্যাত টরকী বন্দরে।
সরেজমিনে টকরীর বন্দরের লঞ্চঘাট সংলগ্ন বিনয় এন্টারপ্রাইজ নামের গোডাউন ঘুরে দেখা গেছে, ভেজাল ভূষি তৈরির জন্য গোডাউনের ফ্লোরে বিছিয়ে রাখা হয়েছে ধানের কুড়া ও পচা আটা। পাশেই তীর, বসুন্ধরাসহ বিভিন্ন ব্রান্ডের ভূষির বস্তা ও বস্তা সেলাই দেওয়ার মেশিনারী। জানা গেছে, পাইকারী বাজারে ব্রান্ডের একবস্তা ভাল মানের ভূষি পাইকারী বিক্রি হয় ১৫৫০ টাকায়। অথচ ভেজালকারী ব্যবসায়ীরা কুড়া ও পঁচা আটা মিশ্রিত ভেজাল ভূষি তীর ও অন্যান্য নামি দামি ব্রান্ডের বস্তায় ভরে প্রতিবস্তা বিক্রি করছে ১৩৫০ টাকায়। আর এভাবেই বছরের পর বছর গো-খাদ্যে ভেজাল দিয়ে ঠকিয়ে আসছে ক্রেতাদের। ফলে গবাদি পশুর রোগ বালাই লেগেই রয়েছে। এ ব্যাপারে গোডাউন মালিক বিনয় মন্ডল ও বাবুল সিকদার কোন বক্তব্য দিতে রাজি না হলেও মোটা অংকের টাকার বিনিময়ে সাংবাদিকদের ম্যানেজের চেষ্টা করেছেন।
এ ব্যাপারে গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার ইসরাত জাহান বলেন ভেজালকারীদের কোন ছাড় নয় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে কঠোর শাস্তি দেয়া হবে।

About the Author

-

%d bloggers like this: