বরিশাল মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন জাহাঙ্গীর সভাপতি-সাদিক আবদুল্লাহ সম্পাদক নির্বাচিত

Share This
Tags


আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল।
বরিশাল মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন রবিবার অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে একে এম জাহাঙ্গীর হোসেনকে সভাপতি ও বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবহুল্লাহ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।
সকাল ১১ টায় বরিশাল নগরীর ঐতিহাসিক বঙ্গবন্ধু উদ্যানে বরিশাল মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জাতীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দীন নাছিম, আইন বিষয়ক সম্পাদক, গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম, পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাহান আরা বেগম ।
বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলালের সভাপতিত্বে সম্মেলন সঞ্চালনা করেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। সম্মেলনে বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি তালুকদার মোঃ ইউনুসসহ দলের কেন্দ্রীয় ও স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে বরিশাল মহানগর আওয়ামী লীগের প্রথম অধিবেশনে বিলুপ্ত সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট একে এম জাহাঙ্গীর এর নাম প্রস্তাব করেন। পাশাপাশি সাধারণ সম্পাদক পদে পূর্ববর্তী কমিটির যুগ্ম সাধারন সম্পাদক ও বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর নাম প্রস্তাব করেন কউন্সিলররা।
এসময় সভাপতি পদে গোলাম আব্বাছ চৌধুরী দুলাল স্ব-ইচ্ছায় অ্যাডভোকেট একে এম জাহাঙ্গীরকে সমর্থন করেন। এতে কাউন্সিলরদের দেয়া প্রস্তাবে সভাপতি ও সম্পাদক পদে একজন করে প্রার্থী চুড়ান্ত হন। পরে বাংলাদেশ আওয়ামী লীগের এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বরিশাল মহানগর আওয়ামী লীগের নতুন কমিটির সভাপতি হিসেবে অ্যাডভোকেট একে এম জাহাঙ্গীর ও সাধারণ সম্পাদক হিসেবে সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর নাম ঘোষনা করেন।
প্রসংগত, বরিশাল মহানগর আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল ২০১২ সালের ২৭ ডিসেম্বর। ওই সম্মেলনে মহানগর আওয়ামী লীগের সভাপতি হিসেবে শওকত হোসেন হিরণ এবং সাধারণ সম্পাদক হিসেবে অ্যাডভোকেট আফজালুল করিম নির্বাচিত হয়েছিলেন।
শওকত হোসেন হিরণ মারা গেলে ২০১৬ সালে ২০ অক্টোবর মহানগর আওয়ামী লীগের ৭১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়। ওই কমিটিতে অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলালকে সভাপতি, অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর হোসেনকে সাধারণ সম্পাদক এবং সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে যুগ্ম সম্পাদক করা হয়।

About the Author

-

%d bloggers like this: