Published On: Sat, Oct 26th, 2019

নদী ভাঙ্গন প্রতিরোধে সরকার ব্যাপক প্রস্তুতি নিয়েছে …….প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম

Share This
Tags

নিজস্ব প্রতিনিধি-ঃ

পানী সম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল সদর আসনের জাতীয় সংসদ সদস্য কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম বলেছেন দেশের নদী ভাঙ্গন কবলিত প্রতিটি এলাকাতেই নদীর ভাঙ্গন প্রতিরোধ ও ভাঙ্গন কবলিত এলাকায় নদী শাসনে বর্তমান আওয়ামীলীগ সরকার ব্যাপক প্রস্তুতি নিয়েছে। এ ছাড়া নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে অগ্রাধীকার ভিত্তিতে গৃহ নির্মান করে দেয়ার জন্য প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা আপ্রান চেষ্টা চালিয়ে যাচ্ছি। নদী ভাঙ্গন কবলিত অঞ্চলের ক্ষতিগ্রস্থ গৃহহীন মানুষগুলো আর কষ্টে থাকবে না। গতকাল শনিবার সকালে বরিশালের উজিরপুর উপজেলার বরাকোঠা ইউনিয়নের শাকরাল ও নারকেলী গ্রাম এলাকায় সন্ধ্যা নদীর অব্যাহত ভাঙ্গন প্রতিরোধ গৃহিত প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে তিনি এ কথা বলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি বরিশাল ২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ শাহে আলম বলেন উজিরপুর ও বানারীপাড়া উপজেলার সন্ধ্যা নদীর ভাঙ্গন কবলিত এলাকাগুলোকে অগ্রাধীকার ভিত্তিতে চিহ্নিত করা হয়েছে। পানী সম্পদ মন্ত্রনালয়ের জরুরী নদী শাসন কর্মসুচীর আওতায় নদী ভাঙ্গন প্রতিরোধের জন্য ইতোমধ্যে একটি ড্রেজার মেশিন দিয়ে কাজ শুরু করা হয়েছে। এছাড়া দেশ এখন উন্নয়নের রোল মডেলে চিহ্নিত হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী দেশের শিক্ষক সমাজ ও শিক্ষাপ্রতিষ্ঠান গুলোকে ধারাবাহিক ভাবে এমপিওভুক্ত করে দিচ্ছেন। সকল ক্ষেত্রেই সরকার চ্যালেঞ্জ নিয়ে সফলতা দেখাচ্ছে। দুর্নিতীবাজদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী জিরো ট্রলারেন্স ঘোষণা করায় এখন দুর্নীতিবাজসহ সকল অপরাধীদেরকেই আইনের আওতায় আনা হচ্ছে।
উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক ও উপজেলার বরাকোঠা ইউপি চেয়ারম্যান মোঃ শহীদুল ইসলাম হাওলাদারে সভাপতিত্বে গতকাল শনিবার সকাল ৯টায় উপজেলার চথলবাড়ী বাজারে অনুষ্ঠিত ওই উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন পানী সম্পদ মন্ত্রনালয়ের প্রধান প্রকৌশলী আব্দুল ওহাব মিয়া, উজিরপুর উপজেলা নির্বাহী অফিসার মাসুমা আক্তার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস.এম জামাল হোসেন প্রমুখ।

About the Author

-

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

%d bloggers like this: