Published On: Sat, Jul 22nd, 2017

দক্ষিণ বাংলার উন্নয়ন এবং আওয়ামী রাজনীতির বটবৃক্ষ আবুল হাসানাত আব্দুল্লাহ!

Share This
Tags

সাইফুর রহমান শাকিল।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ভাগীনা, প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনার ফুফাত ভাই ও বঙ্গবন্ধু সরকারের কৃষি মন্ত্রী শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের যোগ্য উত্তরসূরী,বরিশাল এক আসনের সংসদ সদস্য এবং স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রানালয়ের স্থায়ী কমিটির সভাপতি বরিশাল জেলা আওয়ামীলীগ এর সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ রাজনীতি সচেতন ব্যক্তিত্ব হিসেবে সকলের কাছে সমাদৃত।

গোটা দক্ষিনাঞ্চলের আওয়ামী রাজনীতির বটবৃক্ষ খ্যাত এই বর্ষীয়ান নেতা শুধু নিজ এলাকা নিয়ে ভাবেননি, জাতীয় পর্যায়েও গুরুত্বপূর্ন ভূমিকা রেখে চলছেন। ১৯৯৭ সালের ২ ডিসেম্বর অশান্ত পার্বত্য অঞ্চলে শান্তিচুক্তি সম্পাদিত করে মহানায়ক হিসেবে দৃষ্টান্ত স্থাপন করেছেন। ৭১ এর মুজিব বাহিনীর বরিশাল বিভাগীয় প্রধান হিসেবে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে নেতৃত্ব দেন আবুল হাসানাত আব্দুল্লাহ।তার হাতের ছোঁয়ায় দক্ষিণাঞ্চলে আজ উন্নয়নের জোয়ার বইছে ।
রাজনীতি যার স্বপ্ন সেই স্বপ্নকে বাস্তবায়ন করার লক্ষে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন একাগ্রচিত্তে। সম্প্রতি বরিশাল জেলার ১০ টি উপজেলা, ৬ টি পৌরসভা ও বিভিন্ন উপজেলার ইউনিয়ন পরিষদের নির্বাচন গুলোতে আওয়ামীলীগ প্রার্থীদের দল থেকে মনোনয়ন দিয়ে এবং মনোনীত প্রার্থীদের বিজয়ী করে ।মাত্র দু একটি ইউনিয়ন পরিষদ বাদে সকল স্থানেই আওয়ামীলীগ প্রার্থীরা বিপুল ভোটে বিজয় লাভ করে।

বর্ষীয়ান এ নেতার পুরো পরিবারই রাজনীতিতে উৎসর্গিত।পরিবারের সব কয়জন সদস্যই বাংলাদেশ আওয়ামীলীগ এর রাজনীতিকে সুসংগঠিত করার লক্ষে মাঠে থেকে কাজ করে যাচ্ছেন।তার সহ-ধর্মীনি বেগম শাহান আরা আব্দুল্লাহ বরিশাল জেলা আওয়ামীলীগ এর সিনিয়র সহ-সভাপতি এবং আওয়ামীলীগ এর দূর্দিনে দলীয় নেতা কর্মীদের নিজ সন্তানের মত, তার আগলে রাখার ইতিহাস কখনোই ভোলার মত নয়,বড় ছেলে সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বরিশাল মহানগর আওয়ামীলীগ এর যুগ্ন সাধারণ সম্পাদক হিসেবে বরিশাল মহানগর আওয়ামীলীগ কে নেতৃত্ব দিচ্ছেন। মেজো ছেলে সেরনিয়াবাত মঈন আব্দুল্লাহ বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য,সবার ছোট সেরনিয়াবাত আশিক আব্দুল্লাহ বরিশাল জেলা আওয়ামীলীগ এর কার্যনির্বাহী সদস্য।আশিক আব্দুল্লাহ গৌরনদী আগৈলঝাড়া তথা পার্শবর্তী বিভিন্ন উপজেলার ছাত্রলীগ যুবলীগ এবং আওয়ামীলীগ নেতাকর্মীর কাছে বেশ জনপ্রিয় ব্যক্তিত্ব।

আবুল হাসানাত আব্দুল্লাহর নিজ এলাকা সহ সমগ্র বরিশালে নিজস্ব কিংবা সরকারী অর্থায়নে কোটি কোটি টাকার উন্নয়নমূলক কাজ সম্পাদিত হয়েছে। এগুলোর ভিতরে রাস্তাঘাট,স্কুল-কলেজ,টেক্সটাইল কলেজ, সাইক্লোন সেন্টার, মসজিদ-মন্দির সহ বিভিন্ন ধরনের স্থাপনা রয়েছে ।

উন্নয়ন এবং ভবিষ্যৎ পরিকল্পনা হিসেবে জানতে চাইলে হাসানাত আব্দুল্লাহ বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে এবং প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঘোষনা অনুযায়ী ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্য আয়ের দেশ হিসেবে পরিনত হবে,আমরা এখন সে লক্ষে কাজ করে যাচ্ছি।পাশাপাশি দক্ষিণাঞ্চলের মানুষের দীর্ঘ দিনের সপ্ন পদ্মা সেতুর কাজও বিদ্যুৎগতিতে চলছে।
তিনি আরো জানান, সেদিন বেশী দূরে নয় ।যেদিন, বরিশাল তথা দক্ষিণাচল সারা পৃথিবীর বুকে উন্নত শহর হিসেবে পরিচিতি পাবে।আমরা বাংলাদেশ আওয়ামীলীগ মানুষের ভাগ্যের উন্নতি করার লক্ষে সর্বদা সচেষ্ট আছি।আপনারা আমাদের জন্য দোয়া করবেন।

About the Author

-

%d bloggers like this: