Published On: Sat, Oct 14th, 2017

ভোটার নিবন্ধন কার্যক্রম পরিদর্শনকালে সিইসি বিএনপি একাদশ সংসদ নির্বাচনে অংশ নেবে

Share This
Tags

এস এম রহামান হান্নান, স্টাফ রিপোর্টার
দশম সংসদ নির্বাচন বর্জন করলেও একাদশ সংসদ নির্বাচনে বিএনপি অংশ নেবে বলে আশা প্রকাশ করেছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। শনিবার রাজধানীর বেইলি রোডের সিদ্ধেশ্বরী গার্লস কলেজ কেন্দ্রে ভোটার নিবন্ধন কার্যক্রম উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন সিইসি।
চলতি বছরই সিইসির দায়িত্ব নেয়া নূরুল হুদা বলেন, ইসির সংলাপে অংশ নেয়া মানেই তারা নির্বাচনেও অংশ নেবে, আমাদের কাজের ওপর তাদের আস্থা রয়েছে। এই নিবন্ধনের উদ্বোধনের মাধ্যমে রাজধানীবাসী নির্দিষ্ট কেন্দ্রে গিয়ে ছবি তুলতে পারবেন।
নির্দলীয় সরকারের অধীনে না হওয়ায় বিএনপি দশম সংসদ নির্বাচন বর্জন করেছিল। পরবর্তী নির্বাচনে ওই প্রশ্নের সুরাহা এখনও হয়নি। তবে বিএনপি এবার নির্বাচনকালীন ‘সহায়ক সরকারের’ দাবি তুলেছে। বর্তমান সরকারের অধীনে নির্বাচন করতে অনীহা বিএনপি নির্বাচন কমিশনের চলমান সংলাপে অংশ নেয়ার সিদ্ধান্ত জানিয়েছে।
প্রবাসীদের ভোটার করা প্রসঙ্গে সিইসি বলেন, প্রবাসীদের ভোটার করার ক্ষেত্রে তাদের উপস্থিতির দরকার আছে। কারণ নিবন্ধনের জন্য ফিঙ্গার প্রিন্ট বা ছবি তোলার কাজ রয়েছে। এ ছাড়া প্রবাসীরা ভোটার হতে গেলে তাদের ভিআইপি হিসেবে দ্রুততার সঙ্গে ভোটার করার জন্য মাঠ পর্যায়ে নির্দেশনা দেয়া আছে।
বিভিন্ন রাজনৈতিক দল ও অংশীজনদের সঙ্গে সংলাপ বিষয়ে তিনি বলেন, সংলাপে আমরা যেসব প্রস্তাবনা পাব, সেগুলো সমন্বয় করে পুস্তিকা আকারে বের করব। তারপর সেগুলো থেকে কমিশনের যা করার এখতিয়ার আছে তা করবে। তাছাড়া পুস্তিকাগুলো সরকারসহ বিভিন্ন মহলের কাছেও পাঠানো হবে।

About the Author

-

%d bloggers like this: