Published On: Wed, Oct 9th, 2019

আগৈলঝাড়ায় পুনর্মিলনী

Share This
Tags

আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল

 

মঙ্গল প্রদীপ প্রজ্জলনের মধ্য দিয়ে সংস্কৃতির ইতিহাস ও আর ধর্মীয় রীতি-নীতির চিরায়ত ইতিহাসের লালিত দশহরা ও পুজা পুনর্মিলনী আগৈলঝাড়ায় অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা পুজা উদযাপন পরিষদের উদ্যোগে উপজেলা কেন্দ্রীয় দূর্গা মন্দিরে বুধবার বিকেল পাঁচটায় প্রথম বারের মতো সনাতন ধর্মাবলম্বীদের দশহরা ও পুজা পুনমিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
দশহরা ও পুজা পুনমিলনী অনুষ্ঠান শেষে হাজারো নারী পুরুষ ভক্তর সমন্বয়ে বর্নাঢ্য শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
বাঙ্গালীর ইতিহাস আর হারিয়ে যাওয়া ঐতিহ্যকে নতুন মাত্রায় ফিরে পেয়ে আনন্দ আর উচ্ছাসে মাতোয়ারা হয়ে ওঠে সনাতন ধর্মাবলম্বীদের সাথে অন্যান্য ধর্মের লোকজনও।
অনুষ্ঠানে উপস্থিত হয়ে একে অপরের সাথে আলিঙ্গন করে, মিস্টি খাইয়ে শারদীয় শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন। বয়সীয়র ধান দূর্বা দিয়ে ছোটদের আশীর্বাদ প্রদান করেন। এসময় গৃহবধুরা মেতে ওঠেন এক অপরের সাথে সিঁদুর খেলায়।
র‌্যালী শেষে উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি ও আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈর সভাপতিত্বে বাঙ্গালীর বিলুপ্ত প্রায় ঐতিহ্যবাহী দশহরা ও পুজা পুনমিলনী সভায় বক্তব্য রাখেন উপজেল নির্বাহী অফিসার বিপুল দাস, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন, থানা অফিসার ইন চার্জ মোঃ আফজাল হোসেন, উপজেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ও বাকাল ইউপি চেয়ারম্যান বিপুল দাস, উদযাপন পরিষদের সহ-সভাপতি অধ্যাপক রনজিত বাড়ৈ খোকন, যুগ্ম সম্পাদক ও যুবলীগ সাধারণ সম্পাদক অনিমেষ মন্ডল।
উপস্থিত ছিলেন পুজা উদযাপন কমিটির সদস্য সহসভাপতি নিত্যানন্দ মজুমদার, বাড়ৈ, আওয়ামী লীগ নেতা পুলিন চন্দ্র বাড়ৈ, আওলাদ হোসেন, তপন বসু, প্রদীপ কুমার লাহেড়ী উজ্জল, আজাদ রহমান, সহিদুল ইসলাম পাইক, আভা মূখার্জী, ঢাকাস্থ আপন সংগঠনের সভাপতি নিকুঞ্জ হালদারসহ উপজেলার বিভিন্ন পুজা মন্ডপের সভাপতি, সম্পাদক, পরিচালনা কমিটির সদস্যবৃন্দ স্থানীয় প্রবীন ব্যক্তিত্ব ও গন্যমান্য ব্যক্তিবর্গ,আওয়ী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।সনাতন ধর্মাবলম্বীদের দশহরা ও পুজা পুনমিলনী অনুষ্ঠানটি সকল ধর্মের লোকজনের মিলন মেলায় পরিনত হয়।

About the Author

-

%d bloggers like this: