Published On: Tue, Sep 17th, 2019

আগৈলঝাড়ায় ইউপি চেয়ারম্যান কেটেছে সরকারী গাছ জব্দ করেছে বন বিভাগ

Share This
Tags

আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল

আগৈলঝাড়ায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মহাসড়কের পাশে রাস্তার গাছ কাটার অভিযোগ। কাটা গাছ জব্দ করেছে বন বিভাগ।
উপজেলা বনায়ন কর্মকর্তা সিরাজুল ইসলাম জানান, সংশ্লিষ্ঠ প্রশাসনকে না জানিয়ে আগৈলঝাড়া- গৌরনদী সহাসড়কের নীমতলা বাজার এলাকায় সরকারী রাস্তার পাশের ৬০ হাজার টাকা মূল্যের মেহগনি, চাম্বলসহ তিনটি গাছ কেটে ফেলেছেন ৪নং গৈলা মডেল ইউনিয়নের চেয়ারম্যান শফিকুল হোসেন টিটু তালুকদার। অভিযোগ রয়েছে গাছগুলো চেয়ারম্যান স্থানীয় গাছ ব্যবসায়িদের কাছে বিক্রি করে দিয়েছিলেন।
মঙ্গলবার দুপুরে খবর পেয়ে উপজেলা বনায়ন কর্মকর্তা ও তহশীলদার রবীন দাসগুপ্ত ঘটনাস্থলে গিয়ে সরকারী রাস্তার পাশের দু’টি কাটা গাছের অংশ ও একটির ডালপালা কাটা গাছ জব্দ করেছেন। কর্মকর্তারা কাটা গাছ জব্দ করে ওই বাজার কমিটির সাধারণ সম্পাদক শরীফ ইলিয়াসের জিম্মায় রেখেছেন বলে জানিয়েছেন। গাছ কাটার সত্যতা স্বীকার করে নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাস বলেন, বরিশাল থেকে আসার পথে তিনি কাটা গাছের ঘটনাস্থল পরিদর্শন করেছেন। কোন রকম পূর্ব অনুমতি ছাড়াই সরকারী গাছ কাটার ঘটনায় বিস্ময় প্রকাশ করেছেন ইউএনও।
গৈলা মডেল ইউপি চেয়ারম্যান শফিকুল হোসেন টিটু বলেন, উল্লেখিত গাছগুলো ব্যবসায়িরা তাদের প্রতিষ্ঠানের ক্ষতির জন্য ঝড়ে ভাঙ্গা গাছগুলো অনেক আগে কাটার জন্য তার কাছে আবেদন করেছিল। প্রশাসনের সাথে আলোচনা করে তাদের বিষয়টি জানানোর কথা থাকলেও এরই মধ্যে তারা নিজেরাই গাছগুলো কেটেছে। তিনি কোন গাছ বিক্রি করেননি। কাটা গাছের ব্যাপারে প্রশাসনের সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেয়ার কথাও জানান তিনি।

About the Author

-

%d bloggers like this: