Published On: Mon, Sep 9th, 2019

পবিপ্রবির অধ্যাপকের এডুকেশন লিডারশীপ এওয়ার্ড অর্জন

Share This
Tags

বরিশাল অফিস

বাংলাদেশ এডুকেশন লিডারশীপ এওয়ার্ড-২০১৯ অর্জন করেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি ও সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ও ব্যবসায় প্রশাসন ও ব্যবস্থাপনা অনুষদের ডিন প্রফেসর বদিউজ্জামান। অর্থনীতি, সমাজবিজ্ঞান ও ব্যবসায় ব্যবস্থাপনায় শিক্ষা, গবেষণা ও প্রশিক্ষণে দীর্ঘদিনের অভিজ্ঞতা ও অবদান রাখায় তাকে এই এওয়ার্ডে ভূষিত করা হয়েছে। রবিবার সকালে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে ওয়ার্ল্ড সিএসআর ডের প্রধান সম্পাদক ও প্রতিষ্ঠাতা ড. আর এল ভাটিয়া এই এওয়ার্ড প্রদান করেন।
প্রফেসর বদিউজ্জামান ব্যাংফিস (ইধহমভরংয) নামে একটি আর্ন্তজাতিক গবেষণা প্রকল্পের বাংলাদেশ কান্ট্রি কো-অর্ডিনেটর। ত্রিশের অধিক তার গবেষণা প্রবন্ধ দেশী বিদেশী জার্নালে প্রকাশিত হয়েছে। তিনি ইকোনোমিক্স এবং লিনিয়ার প্রোগ্রামিং শিরোনামের দুইটি বইয়ের লেখক।
অনুষ্ঠানে বাংলাদেশ বেস্ট এমপ্লয়ার ব্রান্ড, বাংলাদেশ মস্টার ব্রান্ড, উইমেন লিডারশীপ ও বাংলাদেশ এডুকেশন লিডারশীপ এই চার ক্যাটাগরিতে শিক্ষা ও ব্যাক্তি উদ্যোক্তাদের এওয়ার্ড প্রদান করা হয়। অনুষ্ঠানে শতাধিক শিল্প ও নারী উদ্যোক্তা উপস্থিত ছিলেন।
বাংলাদেশ এডুকেশন লিডারশীপ ক্যাটাগরিতে এওয়ার্ড প্রাপ্ত প্রফেসর বদিউজ্জামান পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিত্ব করেন। বিজনেস অনুষদের ডিন হিসেবে তিনি তত্ত্বীয় কোর্সের পাশাপাশি বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের সাথে সংযোগ স্থাপন ও ব্যবহারিক অভিজ্ঞাতার গুরুত্ব বর্নণা করে উপস্থিত শিল্প উদ্যোক্তাদের সাথে বিজনেস অনুষদের ছাত্র-ছাত্রীদের ইন্টার্নশীপ ও জব প্লেসমেন্টের বিষয়ে মতবিনিময় করেন। এওয়ার্ড প্রাপ্তরা অভিব্যক্তি প্রকাশ করেন যে, স্বীকৃতিস্বরুপ এ এওয়ার্ড তাদেরকে সামনের দিকে আরো এগিয়ে যেতে অনুপ্রেরনা যোগাবে।
ড. আর এল ভাটিয়া বলেন, বাংলাদেশে অনেক দক্ষ নেতৃত্ব রয়েছে। এ নেতৃত্ব কাজে লাগিয়ে তারা ক্রমেই বাংলাদেশকে একটি সুখি সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলতে সহায়তা করবে।

About the Author

-

%d bloggers like this: