Published On: Sat, Sep 7th, 2019

প্রধানমন্ত্রীর কাছে সাহায্য চাওয়া মুক্তিযোদ্ধা ক্ষিতিশ সরকার আর নেই

Share This
Tags

আগৈলঝাড়া ( বরিশাল ) প্রতিনিধি:

 

 

দু-দু’বার স্ট্রোক করা মুক্তিযোদ্ধা ক্ষিতিশ সরকার আর নেই। দীর্ঘদিন রোগে ভুগে ৭০ বছর বয়সে শুক্রবার রাত ১১টা ৪৫ মিনিটে নিজ বাড়িতে শেষ নিঃশ্বাষ ত্যাগ করেছেন তিনি। চিগিতসা ও আবাসনের জন্য মুক্তিযোদ্ধা ক্ষিতিশ সরকার জাতির পিতার ভাগ্নে আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ -এমপি’র মাধ্যমে মানননীয় প্রধানমন্ত্রীর কাছে সংবাদপত্রের মাধ্যমে তার সুচিকিৎসা ও আবাসন সমস্যার সমাধান আবেদন করেছিলেন। যা গত ৩ সেপ্টেম্বর দৈনিক কালেরকন্ঠসহ বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছিল। কিন্ত তা আর দরকার হল না । সাহায্য ছাড়াই চলে গেলেন না ফেরার দেশে।
মৃত্যুকালে তিনি স্ত্রী, এক মেয়ে ও তিন ছেলে রেখে গেছেন। মুক্তিযোদ্ধা ক্ষিতিশ সরকারের মৃত্যুতে দক্ষিণাঞ্চলীয় মুজিব বাহিনীর প্রধান, জামুকা’র অন্যতম সদস্য আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ –এমপি’র স্থানীয় প্রতিনিধি উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈ, ও উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, আগৈলঝাড়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন শনিবার সকালে ক্ষিতিশ সরকারের বাড়িতে যান।

তারা ক্ষিতিশ সরকারের আত্মার শান্তি কামনা করে শোকার্ত পরিবারের প্রতি গভীর ও সমবেদনা জানিয়ে মুক্তিযোদ্ধা ক্ষিতিশ সরকারের পরিবারের সকল দায় দায়িত্ব এমপি নিয়েছেন বলে পরিবারকে আশ্বস্ত করেন। এসময় ওই প্রতিনিধিরা এমপি আবুল হাসানাত আবদুল্লাহ’র ব্যক্তিগত তহবিল থেকে মুক্তিযোদ্ধার পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেন। শনিবার রাস্ট্রীয় মর্যাদা প্রদান শেষে দুপুরে উপজেলার পশ্চিম সুজনকাঠি গ্রামের নিজ বাড়িতে মুক্তিযোদ্ধা ক্ষিতিশ সরকারকে সমাহিত করা হয়েছে।

About the Author

-

%d bloggers like this: