Published On: Mon, Aug 26th, 2019

আগৈলঝাড়ার রতœপুরে জাতীয় শোক দিবস পালিত

Share This
Tags

আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল

৭৫এর ১৫ আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, কৃষকলীগের প্রতিষ্ঠাতা শহীদ আব্দুর রব সেরনিয়াবাতসহ বিদেশে পালিয়ে থাকা খুনিদের দেশে ফিরিয়ে এনে আদালতের রায় দ্রুত কার্যকর করা ও ১৫ আগস্টের শোককে শক্তিতে রুপান্তরিত করার আহ্বান জানিয়ে ৫নং রতœপুর ইউনিয়ন আওয়ামী

লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বিস্তারিত কর্মসূচিরর মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালিত হয়েছে।
আগৈলঝাড়া উপজেলা আওয়ামী লীগের মাসব্যাপি জাতীয় শোক দিবস পালনের অংশ হিসেবে রবিবার সকাল দশটায় মোল্লাপাড়া বিদ্যালয়ে জাতীয় ও শোক পতাকা উত্তোলন, আলোচনাসভা, দোয়া মিলাদ ও কাঙ্গালী ভোজ অনুষ্ঠিত হয়েছে।
রতœপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি প্রভাষক অমিও লাল চৌধুরীর সভাপতিত্বে বিদ্যালয় হল রুমে দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈ, সহ-সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন, উপজেলা আওয়ামী লীগ সাবেক আহ্বায়ক অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক অরুণ কৃষ্ণ হালদার, আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা অধ্যাপক (অব) লিয়াকত আলী হাওলাদার, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আফজাল হোসেন, আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট আবুল কাশেম সরদার, উপজেলা আওয়ামীলীগ যুগ্ম সাংগঠনিক সম্পাদক ও ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম তালুকদার, শ্রম বিষয়ক সম্পাদক ফরহাদ তালুকদার, জেলা পরিষদ সদস্য পেয়ারা ফারুক বক্তিয়ার, অবসরপ্রাপ্ত শিক্ষক নির্মল ঢালী, ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও রতœপুর ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা সরদার, উপজেলা যুবলীগ সভাপতি সাইদুল সরদার, উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক জাকির পাইক, অনুষ্ঠানে উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। শোক দিবসের আলোচনা সভায় ওই বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী আমিনা তাসরিন বুশরা বঙ্গবন্ধুর শিক্ষা জীবন ও সংগ্রাম সম্পর্কে গুরুত্বপূর্ন বক্তব্য রাখে।
আলোচনাসভা শেষে বাদ জোহর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, কৃষক লীগের প্রতিষ্ঠাতা জাতির পিতার ভগ্নিপতি শহীদ আব্দুর রব সেরনিয়াবাতসহ ১৫আগষ্ট সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, এমপি আবুল হাসানাত আবদুল্লাহ’র দির্ঘায়ু কামনা করে দোয়া ও মিলাদ পরিচালনা করেন বেলুহার নেছারিয়া মাদ্রাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মিজানুর রহমান। দোয়া ও মিলাদ শেষে কাঙ্গালী ভোজ অনুষ্ঠিত হয়।

About the Author

-

%d bloggers like this: