Published On: Sat, Aug 17th, 2019

বঙ্গবন্ধু বাঙালি জাতি এবং বিশ্ব ইতিহাসের এক অবিভাজ্য সত্তা । মেয়র হারিছুর রহমান

Share This
Tags

বঙ্গবন্ধু বাঙালি জাতি এবং বিশ্ব ইতিহাসের এক অবিভাজ্য সত্তা । মেয়র হারিছুর রহমান
আহছান উল্লাহ। গতকাল শনিবার সকালে বরিশালের গৌরনদী উপজেলার বাটাজোরে মুক্তিযুদ্ধ স্মৃতি যাদুঘরের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম জাতীয় শোক দিবস পালনে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি গৌরনদী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বারবার নির্বাচিত জনপ্রিয় পৌর মেয়র হারিছুর রহমান তার বক্তৃতায় বলেন, তিনি বলেন, বঙ্গবন্ধু ছিলেন ইতিহাসের বাঁক-ঘোরানো এক সিংহপুরুষ। তিনি জীবনের বিনিময়ে বাঙালি জাতির জন্য রচনা করেন ইতিহাসের এক অমোঘ অধ্যায়। বঙ্গবন্ধুর এক ভাষণেই উদ্বুদ্ধ গোটা জাতি মাত্র নয় মাসে কাঙ্ক্ষিত স্বাধীনতা ছিনিয়ে আনে। বঙ্গবন্ধু বাঙালি জাতি এবং বিশ্ব ইতিহাসের এক অবিভাজ্য সত্তা। জাতির ইতিহাসের শ্রেষ্ঠ পুরুষ বঙ্গবন্ধুর অমর কীর্তি এ স্বাধীন বাংলাদেশ। বঙ্গবন্ধু একটি নাম, বঙ্গবন্ধু একটি বিশ্বাস, বঙ্গবন্ধু একটি দেশ, বঙ্গবন্ধু একটি স্বপ্ন, বঙ্গবন্ধু আমাদের জীবন সত্তা, বঙ্গবন্ধুর কখনও মৃত্যু হতে পারে না। ঘাতকচক্র বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন জাতির জনকের নাম এ দেশের লাখো কোটি বাঙালির অন্তরে চির অমলিন, অক্ষয় হয়ে থাকবে ।
তিনি আরো বলেন এ জনপদের গনমানুষের নেতা জননেতা মাননীয় মন্ত্রী আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপি যিনি ন্বজন হাড়ানোর গভীর ক্ষত নিয়ে এ এলাকার উন্নয়নে এ বয়সে এসেও ছুটে চলছেন। তার একটাই স্বপ্ন তার সহিদ পিতা আবদুর রব সেরনিয়াতের এলাকার মেহনতী মানুষের সূখ সম্মৃদ্ধি নিয়ে যে পরিকল্পনা ছিল তা বাস্তবায়ন করা। তিনি গোটা দক্ষিনাঞ্চলের উন্নয়নের রুপকার। তার জন্যও আপনারা দোয়া করবেন আল্লাহতায়ালা যেন নেক হায়াতে তৈয়েবা দান করেন সবাই বলুন আমীন।
শোক অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার ইসরাত জাহান, বরিশাল জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কে.এস.এ মহিউদ্দিন মানিক (বীর প্রতীক), বঙ্গবন্ধু সাংস্কৃতিক ফোরাম কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারন সম্পাদক মোঃ ফরিদ উদ্দিন আহাম্মেদ, উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক গৌতম বনিক, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার (দপ্তর) বীর মুক্তিযোদ্ধা ইসমত আহমেদ রাসু, উপজেলা ছাত্রলীগের সভাপতি জুবায়েরুল ইসলাম সান্টু ভূইয়া, সাধারন সম্পাদক লুৎফর রহমান দ্বীপ।বক্তব্য রাখেন, বাটাজোর ইউনিয়ন আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মোঃ রেজাউল করিম হাওলাদার, উপজেলা ছাত্রলীগ নেতা সোহাগ দাস প্রমূখ।শেষে ১৫ আগষ্টের সকল শহীদদের স্মরনে দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন বীর মুক্তিযোদ্ধা আয়নাল হক হাওলাদার । সংবাদের ছবি তুলেছেন শেখ রায়হান শাওন |

About the Author

-

%d bloggers like this: