Published On: Thu, Aug 15th, 2019

গৌরনদীতে জাতীয় শোক দিবস পালিত

Share This
Tags

গৌরনদীতে জাতীয় শোক দিবস পালিত
গৌরনদী (বরিশাল) প্রতিনিধি
বঙ্গবন্ধুর দৌহিত্র সেরনিয়াবাত মঈন আব্দুল্লাহ ও সেরনিয়াবাত আশিক আব্দুল্লাহ নেতৃত্বে বের হওয়া শোক র‌্যালিসহ দিনভর নানা কর্মসূচি পালনের মধ্যদিয়ে গতকাল বৃহস্পতিবার বরিশালের গৌরনদীতে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন সরকারী বে-সরকারী প্রতিষ্ঠান, স্থানীয় আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম জাতীয় শোক দিবস পালিত হয়েছে।
এ উপলক্ষে গতকাল সকাল সাড়ে ১০টায় গৌরনদী উপজেলা পরিষদ ও বেলা ১১টায় উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে পৃথক দুটি শোক র‌্যালি বের করা হয়।
উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বের হওয়া ওই র‌্যালি দুটি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বের হওয়া র‌্যালিটির নেতৃত্ব দেন বঙ্গবন্ধুর দৌহিত্র কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও এফবিসিসিআইর পরিচালক সেরনিয়াবাত মঈন আব্দুল্লাহ ও বরিশাল জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য সেরনিয়াবাত আশিক আব্দুল্লাহ। পাশাপাশি উপজেলার বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান ও সংগঠনের উদ্যোগে গতকাল ভোরে তাদের স্ব স্ব প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলনসহ উপজেলার বিভিন্ন স্থানে পৃথক পৃথক ভাবে অসংখ্য শোক র‌্যালি বের করা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। র‌্যালিগুলো তাদের স্ব স্ব এলাকা প্রদক্ষিন করে।
গৌরনদী উপজেলা আওয়ামীলীগের সভাপতি এইচ,এম জয়নাল আবেদীনের সভাপতিত্বে ওইদিন বেলা সাড়ে ১১টায় গৌরনদী বাসস্ট্যান্ডস্থ্য উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে এক শোকসভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন, গৌরনদী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও গৌরনদী পৌর মেয়র মোঃ হারিছুর রহমান, বরিশাল জেলা পরিষদের সদস্য রাজু আহম্মেদ হারুন, গৌরনদী পৌর আওয়ামীলীগের সভাপতি মোঃ মনির হোসেন মিয়া, সাধারন সম্পাদক মোঃ কবির হোসেন খান, পৌর যুবলীগের সভাপতি আতিকুর রহমান শামিম, সাধারন সম্পাদক আল আমীন হাওলাদার, উপজেলা ছাত্রলীগের সভাপতি জুবায়েরুল ইসলাম সান্টু ভূইয়া, সাধারন সম্পাদক লুৎফর রহমান দ্বীপ প্রমূখ। বাদ যোহর গৌরনদীর কেন্দ্রীয় ঈদগাহ মাঠে ১৫ আগষ্টের সকল শহীদদের স্মরনে মিলাদ মাহফিল ও দোয়া-মোনাজাত অনুষ্ঠি হয়। শেষে মানব ভোজের আয়োজন করা হয়।

About the Author

-

%d bloggers like this: