Published On: Wed, Aug 7th, 2019

আগৈলঝাড়ায় ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযানে জরিমানা আদায়

Share This
Tags

আগৈলঝাড়ায় ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযানে জরিমানা আদায়
আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল
আগৈলঝাড়ায় ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযানে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে জরিমানা আদায়। অভিযান পরিচালনাকারীদের বিরুদ্ধে ব্যবসাীয়দের কাছ থেকে অবৈধ সুবিধা নেয়ার অভিযোগ করেছেন স্থানীয়দের ব্যবসায়িরা। ফলে সরকার হারাচ্ছে বিপুল পরিমান রাজস্ব। অভিযোগ প্রমান করতে পারলে চাকুরী ছেলে দেয়ার চ্যালেঞ্জ।
অভিযান পরিচালনাকারী ভোক্তা অধিদপ্তরে সহকারী পরিচালক শাহ মো. সোয়াইব মিয়া জানান
আইন-শৃংখলা বাহিনীর সহায়তায় মঙ্গলবার দুপুরে উপজেলার সাহেবের বাজারে অভিযান পরিচালিত হয়। অভিযানে ভোক্তা অধিকার আইনে মন্টু হালদারের মুদির দোকানে মুল্য তালিকা না থাকায় ২ হাজার টাকা, দিলীপ হালদারের মাধুরী কসমেটিক্স এর দোকানে নকল প্রসাধনী পাওয়ায় ৪ হাজার টাকা, বাদল চক্রবর্তীর অষুধের দোকোনে মেয়াদোত্তীর্ন অষুধ থাকায় ৩হাজার টাকা, বশার বেপরীর বন্ধু বেকারীতে মুল্য তালিকা ও মেয়াদোত্তীন খাবার থাকায় ৩হাজার টাকাসহ মোট চারটি প্রতিষ্ঠানে ১২হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় উপজেলা স্যানিটারী ইস্পপেক্টর সুকলাল শিকদার উপস্থিত ছিলেন।এসময় ভোক্তা অধিকার আইন ও ডেঙ্গু সচেতনতা বিষয়ে প্রচারনা চারঅনো হয় বলেও জানান ভোক্তা অধিদপ্তরে সহকারী পরিচালক শাহ মো. সোয়াইব মিয়া।
অভিযানের সময় অবৈধ সুবিধা নেয়ার ব্যাপারে স্যানিটারী ইস্পপেক্টর সুকলাল শিকদার বলেন এটা ভুল ধারনা।
অবৈধ সুবিধা নেয়ার অভিযোগ অস্বীকার করে অভিযোগের ব্যাপারে চ্যালেঞ্জ ছুড়ে ভোক্তা অধিদপ্তরে সহকারী পরিচালক শাহ মো. সোয়াইব মিয়া বলেন, এটি মিথ্যা কথা। অভিযানের সময় ওই বাজারের সভাপতিও তার সাথে ছিলেন। অভিযানের খবর পেয়ে অনেক ব্যবসায়ি দোকান ফেলে ও বন্ধ করে সটকে পরেন। অবৈধ সুবিধা নেয়া কেউ প্রমান করতে পারণে তিনি চাকুরী থেকে পদত্যাগ করবেন বলেও জানান

About the Author

-

%d bloggers like this: