Published On: Mon, Aug 5th, 2019

আগৈলঝাড়ায় ছাত্রীদের অশ্লীল কথায় অভিযুক্ত শিক্ষককে শ্রেণি থেকে প্রত্যাহার

Share This
Tags

আগৈলঝাড়ায় ছাত্রীদের অশ্লীল কথায় অভিযুক্ত শিক্ষককে শ্রেণি থেকে প্রত্যাহার
আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল
আগৈলঝাড়া শ্রী মতি মাতৃ মঙ্গল বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে শ্রেণি কক্ষে শিক্ষক কর্তৃক ছাত্রীদের অশ্লীল কথা বলায় অভিভাবকেদের বিচারের দাবিতে অনুষ্ঠিত সালিশ বৈঠক অভিযুক্ত শিক্ষককে শ্রেণি ক্লাস থেকে প্রত্যাহার করা হয়েছে।
শিক্ষাথী ও অভিভাবক সূত্রে জানা গেছে, উপজেলা সদরের শ্রী মতি মাতৃমঙ্গল বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের কারিগরি শাখার শিক্ষক সুভাষ চন্দ্র বিশ্বাস নবম শ্রেণির ক্লাশ নেয়ার সময় শ্রেণি কক্ষে উপস্থিত ছাত্রীদের প্রায়ই অশ্লীল ভাষায় কথা বার্তা বলে আসছিলো।
নবম শ্রেণির ছাত্রী আঁখি খানম শিক্ষকের এহেন আচরণের কথা বৃহস্পতিবার বাড়ি গিয়ে তার মা বিউটি বেগমকে জানালে তিনি প্রধান শিক্ষক মো. হারুন অর রশিদের কাছে ওই শিক্ষকের বিচার দাবি করেন।
ওই ঘটনায় শনিবার দুপুরে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষে অভিযুক্ত শিক্ষককে নিয়ে উপজেলা প্রকাডেমী সুপারভাইজার প্রাণ কুমার ঘটকের উপস্থিতে সালিশ বৈঠক অনুষ্ঠিত হয়। সালিশ বৈঠক সূত্রে জানা গেছে, অনুষ্ঠিত সালিশ বৈঠকে অভিযুক্ত শিক্ষক সুভাষ চন্দ্র বিশ্বাস ঘটনার জণ্য ক্ষমা চাওয়ায় তাকে নবম শ্রেণির সকল ক্লাশ থেকে প্রত্যাহার করার সিদ্ধান্ত নেয়া হয়।
প্রধান শিক্ষক মো. হারুন অর রশিদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, শিক্ষক সুভাষ চন্দ্রকে নবম শ্রেণির ক্লাশ থেকে থেকে প্রত্যাহার করা হয়েছে। তিনি আরও বলেন, অভিযুক্ত শিক্ষক তার সাথেও একাধিকবার খারাপ ব্যবহার করেছেন।
সালিশ বৈঠকে উপস্থিত উপজেলা একাডেমীক সুপারভাইজার প্রাণ কুমার ঘটক বলেন, তিনি এ ব্যাপারে কিছুই জানে না। তিনি অন্য একটি ঘটনায় ওই দিন বিদ্যালয়ে গিয়েছিলেন।
অভিযুক্ত শিক্ষক সুভাষ চন্দ্র বিশ্বাস তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, বিষয়টি নিয়ে একাডেমীক সুপারভাইজার প্রাণ কুমার ঘটকের উপস্থিতে ঘটনার বিশ্লেষণ করা হয়েছে। তাকে ক্লাস থেকে প্রত্যাহার করা হয়নি বলেও জানান তিনি।

About the Author

-

%d bloggers like this: