Published On: Sat, Oct 7th, 2017

গৌরনদী উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপনির্বাচনে আ.লীগ ও বিএনপির প্রার্থী চূড়ান্ত

Share This
Tags

গৌরনদী প্রতিনিধি: বরিশালের গৌরনদী উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যানের শুন্য পদে উপনির্বাচনে ও বিএনপির মনোনীত প্রার্থী গতকাল শনিবার চূড়ান্ত করা হয়েছে বলে দলীয় একাধিক সূত্র জানান। ভাইস চেয়অরম্যান পদপ্রার্থী হিসেবে ক্ষমতাসীন আ’লীগের মনোনয়ন পেয়েছেন অ্যাডভোকেট শাহিদা আক্তার ও বিএনপির মনোনয়ন পেয়েছেন তাসলিমা বেগম।
উপজেলা আ’লীগের সভাপতি এইচ.এম জয়নাল আবেদীন জানান, জেলা আ’লীগের সভাপতি ও মনোনয়ন বোর্ডের সদস্য আলহাজ¦ আবুল হাসানাত আব্দুল্লাহ-এমপি গৌরনদী উপজেলার দলীয় তৃণমূল পর্যায়ে নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে গতকাল শনিবার সকালে নারী ভাইস চেয়ারম্যান পদের প্রার্থী হিসেবে আনসার ও ভিডিপি উন্নয়ন ব্যাংকের বরিশাল অঞ্চলের পরিচালক ও বরিশাল জেলা মহিলা আ’লীগের সদস্য অ্যাডভোকেট সাহিদা আক্তার বরিশাল জেলা মহিলা আ’লীগের সদস্য অ্যাডভোকেট সাহিদা আক্তার অ্যাডভোকেট সাহিদা আক্তারের নাম ঘোষণা করেন। এরপর গতকাল দুপুরে আ’লীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড গৌরনদী উপজেলা পরিষদের উপ-নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে অ্যাডভোকেট সাহিদা আক্তারকে নির্বাচন করেন। সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় অতিসম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজ হাতে সাহিদা আক্তারকে রাষ্ট্রপতির সেবাপদক তুলে দিয়েছেন। সে উপজেলার নলচিড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও বিশিষ্ট আওয়ামীলীগ নেতা মরহুম জিএম হারুন মৃধার স্ত্রী।
অপরদিকে বিএনপি কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও বরিশাল উত্তর জেলা বিএনপির সাধারন সম্পাদক আকন কুদ্দুসুর রহমান জানান, দলীয় মনোনয়ন চূড়ান্ত করতে গত শুক্রবার ঢাকায় তাদের দলের এক জরুরী বৈঠকে অনুষ্ঠিত হয়। উপজেলা ভাইস চেয়ারম্যান পদে উপনির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে গৌরনদী উপজেলা মহিলা দলের সভাপতি ও বরিশাল উত্তর জেলা মহিলাদলের আহবায়ক তাসলিমা বেগমের নাম ঘোষণা করা হয়।
গৌরনদী উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মো. মিজানুর রহমান জানান, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহ আলম খানের মৃত্যুতে গত ১৯ ফেব্রয়ারি গৌরনদী উপজেলা চেয়ারম্যান পদটি শুন্য ঘোষণা করা হয়। পরবর্তিতে ওই পদে উপনির্বাচন ঘোষণা করা হলে গত ৬ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী চেয়ারম্যান পদে আ’লীগের দলীয় মনোনয়ন পেয়ে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদটি শুন্য ঘোষণা করা হয়। এরপর নারী ভাইস চেয়ারম্যান পদে উপনির্বাচনে তফসিল ঘোষণা করেন। ঘোষিত তফসিল অনুযায়ী আজ রবিবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ১০ অক্টোবর বাছাই, ১৭ অক্টোবর প্রত্যাহার ও ৪ নভেম্বর উপজেলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

About the Author

-

%d bloggers like this: