গৌরনদীতে বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী পালন উপলক্ষে প্রস্তুতি সভায় ব্যাপক কর্মসুচী গ্রহন

Share This
Tags

গৌরনদীতে বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী পালন উপলক্ষে
প্রস্তুতি সভায় ব্যাপক কর্মসুচী গ্রহন
আহছান উল্লাহ: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী পালনের লক্ষ্যে বরিশালের গৌরনদী উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্দোগে শনিবার বিকাল পাঁচ ঘটিকায় গৌরনদী বাসস্টান্ডে দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামীলীগের সভাপতি জয়নাল আবেদীন হাওলাদারের সভাপতিত্বে প্রস্তুতি সভায় ব্যাপক কর্মসুচী গ্রহন করা হয়েছে।
প্রস্তুতি সভায় প্রধান অথিতির বক্তব্যে গৌরনদী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও গৌরনদী পৌরসভার মেয়র হারিছুর রহমান বলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর শ্রেষ্ঠ কীর্তি- বাংলাদেশ রাষ্ট্রপ্রতিষ্ঠা। শোষিত বঞ্চিত বাঙালীকে একটি সার্বভৌম ভূখ- উপহার দিয়ে ইতিহাসের মহানায়ক হয়েছিলেন তিনি। অথচ স্বপ্ন দিয়ে গড়া দেশে নির্মম নিষ্ঠুরভাবে খুন হন স্বপ্ন দেখার সর্বোত্তম পুরুষটি। স্বাধীনতা এনে দেয়ার মাত্র আড়াই বছরের মাথায় নৃশংসভাবে হত্যা করা হয় তাঁকে। সপরিবারে হত্যা করা হয়। কালো দিবসটি- ১৫ আগস্ট, ১৯৭৫। ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে জাতি হারিয়েছে হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। জাতির জনককে সপরিবারে হত্যা এবং স্বাধীনতার চেতনাকে মুছে ফেলার অপচেষ্টায় এক কালো অধ্যায়ের সূচনা করে ঘৃণিত ঘাতকরা। বাঙ্গালি নামধারী অকৃতজ্ঞ ঘাতকরা ১৫ আগস্ট

কালোরাতে শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, ঘৃণ্য নরপশুরা একে একে হত্যা করেছে বঙ্গবন্ধুর সহধর্মিণী বেগম ফজিলাতুন্নেসা মুজিব, বঙ্গবন্ধুর ছেলে শেখ কামাল, শেখ জামাল, শিশুপুত্র শেখ রাসেলসহ পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামালকে। জঘন্যতম এই হত্যাকান্ড থেকে বাঁচতে পারেনি বঙ্গবন্ধুর ভাই শেখ নাসের, ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাত, ভাগ্নে যুবনেতা ও সাংবাদিক শেখ ফজলুল হক মণি, কর্নেল জামিলসহ ১৬ জন সদস্য ও আত্মীয়স্বজন।
দেশি বিদেশি শত্রুরা ভেবেছিল, শিকড়সুদ্ধ উচ্ছেদ করা গেছে মুজিবকে। আদতে মুজিব মৃত্যুঞ্জয়। মুজিব বাংলাদেশের অপর নাম। এই নাম কী করে মুছে যাবে? আজকের বাংলাদেশ তাই মুজিবের মানচিত্র। তবে হ্যাঁ, এতকিছুর পরও, বঙ্গবন্ধুকে হারানোর গভীর ক্ষত শুকোয়নি। কপালে কলঙ্ক তিলক মেখে আছে বাংলাদেশ। বিশেষ করে আগস্ট এলে পিতা হত্যার পাপ গিলে খেতে চায় বাঙালীকে। মুজিবের মতো নেতাকে রক্ষা করতে না পারার গ্লানি বয়ে বেড়াতে হয়। সব মিলিয়ে অন্যরকম এক আবহ তৈরি করে আগস্ট। প্রতিবারের মতো এবারও শোকের মাসে তিনি দলীয় নেতাকমীসহ সকলকে শোকের মাসে গৌরনদীতে নেয়া ব্যাপক কর্মসূচিতে অংশগ্রহন করার আহবান জানান। প্রস্ততি সভায় গৌরনদী উপজেলা আওয়ামীলীগ ও সকল সহযোগী সংঘঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

About the Author

-

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

%d bloggers like this: