কমলগঞ্জে ছেলেধরা গুজবে স্কুল ও কলেজে পুলিশের সচেতনামূলক সভা

Share This
Tags


কমলগঞ্জে ছেলেধরা গুজবে স্কুল ও কলেজে পুলিশের সচেতনামূলক সভা
ফটিকুল ইসলাম রাজু.কমলগঞ্জ
মৌলভীবাজারের কমলগঞ্জে আতংকিত অভিভাবকরা নিজের সন্তানকে নিয়ে হাজির হচ্ছেন স্ব স্ব বিদ্যালয়ে। এনিয়ে থানার পুলিশের পক্ষ থেকে স্থানীয়দের সচেতন করতে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীদের নিয়ে নানা ধরনের সচেতনাতমূলক কার্যক্রম হাতে নিয়ে সভা করা হচ্ছে স্কুল ও কলেজে। বুধবার (২৪ জুলাই) সকাল ১১টার শমশেরনগর পুলিশ ফাঁড়ির আয়োজনে এ. এ. টি এম উচ্চ বিদ্যালয়, পতনউষার উচ্চ বিদ্যালয় ও কলেজ এবং সুজা মেমোরিয়াল কলেজে শিক্ষার্থীদের নিয়ে সচেতনমূলক সভা করা হয়েছে।

এ সচেতনামূলক সভায় শমশেরনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ অরুপ কুমার চৌধুরী পরিচালনায় বক্তব্য রাখেন শমশেরনগর ইউপি চেয়ারম্যান জুয়েল আহমদ, এ. এ. টি এম বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিহির ধর চৌধুরী। এসময় উপস্থিত ছিরেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হাফিজুল হক স্বপনসহ বিদ্যালয়ের শিক্ষক ও অভিভাবকরা।

খোঁজ খবর নিয়ে জানা যায়, উপজেলার শমশেরনগরে বেশ কয়েকটি বিদ্যালয়ে গত কয়েকদিন ধরে শিক্ষার্থীদের উপস্থিতি কমতে শুরু করছে। ভরতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, আমির সরকারী প্রাথমিক বিদ্যালয়সহ বেশ কয়েকটি বিদ্যালয়ে আতংকিত পরিবার তাদের সন্তানদের পাঠাচ্ছেন না। একই চিত্র উপজেলার বেশ কয়েকটি বিদ্যালয়ের।

আমির আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক করুন ময় শর্ম্মা বলেন, গত কয়েক দিন ধরে বিদ্যালয়ে শিক্ষার্থীদের উপস্থিতি কমে গেছে। ছেলেধরা গুজবে আতংকে তারা সন্তানদের পাঠাচ্ছেন না। আমরা বাড়ী বাড়ী গিয়ে তাদের এ বিষয়ে সচেতন করার চেষ্টা করছি। ছেলেধরা সন্দেহে কমলগঞ্জসহ সারা জেলায় বেশ কয়েকজনকে আটক করে স্থানীয়রা। পরে ঘটনার সত্যতা না পেয়ে তাদের ছেড়ে দেওয়া হয়।

পুলিশ ফাঁড়ির পরিদর্শক অরুপ কুমার চৌধুরী বলেন, স্থানীয়দের সচেতন করতে স্কুল, কলেজে সচেতনমূলক সভা করা হচ্ছে। মাইকিং, সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্রচারণা চলছে। ছেলেধরার বিষয়টি সম্পূর্ণ গুজব। এর কোনো ভিত্তি নেই। যা ঘটছে তা গুজবের কারণে।

About the Author

-

%d bloggers like this: