গৌরনদীতে তিন দিনব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন

Share This
Tags

গৌরনদীতে তিন দিনব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন

স্টাফ রিপোর্টার,গৌরনদী।
বরিশালের গৌরনদীতে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে উপজেলা পরিষদ চত্বরে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদা নাছরিনের সভাপতিত্বে মেলার উদ্বেধনী অনুষ্ঠান উপস্থিত ছিলেন, গৌরনদী উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরি। উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক ও পৌর মেয়র মোঃ হারিছুর রহমান । সহকারী কমিশনার (ভূমি) ফারিহা তানজিন, গৌরনদী উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ মামুনুর রহমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জিনিয়া আফরোজ হেলেন, গৌরনদী পৌর আওয়ামীলগ সভাপতি মনির হোসেন মিয়া, গৌরনদী উপজেলা ছাত্রলীগ সভাপতি জুবায়ের ইসলাম সান্টু ভুইয়া, সধারন সম্পাদক মোঃ লুৎফর রহমান দীপ।
মেলার উদ্বোধন অনুষ্ঠানে এক বক্তব্যতে মেয়র মোঃ হারিছুর রহমান বলেন, কৃষির উন্নয়নে কৃষি প্রযুক্তি বিস্তার হচ্ছে মুল হাতিয়ার। বৃক্ষ মেলার পাশাপাশি কৃষি প্রযুক্তি প্রদর্শন অত্যন্ত যুগান্তকারি পদক্ষেপ এবং প্রাকৃতিক পরিবেশ সুস্থ ও নির্মল রাখতে গাছের ভূমিকা অপরিহার্য। তিনি সকল স্তরের জনসাধারণকে মেলা প্রাঙ্গন থেকে বিভিন্ন জাতের বৃক্ষের চারা সংগ্রহ করে বাড়ির আশে-পাশে ফাঁকা জায়গায় অন্তত ৩টি করে হলেও চারা রোপণ করার আহ্বান জানান।
তিনদিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ২০টি স্টল অংশ গ্রহন করে। উদ্বোধনী অনুষ্ঠান শেষে উপজেলা প্রঙ্গণে ফাঁকা জায়গায় নারিকেল চারা রোপন করেন ও বিভিন্ন স্টল পরিদর্শন করেন অতিথিবৃন্দ।

About the Author

-

%d bloggers like this: