Published On: Mon, Jul 22nd, 2019

কমলগঞ্জে বিথীর শিক্ষক হওয়ার স্বপ্নে প্রতিবন্ধকতা

Share This
Tags

 


কমলগঞ্জে বিথীর শিক্ষক হওয়ার স্বপ্নে প্রতিবন্ধকতা
ফটিকুল ইসলাম রাজু,কমলগঞ্জ ।
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় এইচএসসি পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থী মরিয়ম সিদ্দিকা বিথী শিক্ষক হওয়ার স্বপ্ন দেখছে। তবে পরিবারের অভাব অনটনে উচ্চ শিক্ষায় বাঁধা হয়ে দাঁড়িয়েছে। এটি তার মনে হতাশার জন্ম দিয়েছে। বিথী এবছর শমশেরনগর সুজা মেমোরিয়াল কলেজ থেকে ব্যবসা শিক্ষা শাখায় জিপিএ ৫ লাভ করে।

মরিয়ম সিদ্দিকা বিথী জানায়, আমার বাবা শাহাদত হোসেন সিএনজি অটোরিক্সা চালক ও মা খুশবা বেগম গৃহিনী। দুই বোন ও এক ভাইয়ের মধ্যে আমি মেজো। আমি ৫ম, ৮ম ও এসএসসিতে ভালো ফলাফল লাভ করি। মা বাবা ও শিক্ষকদের সহযোগিতোয় এইচএসসিতে জিপিএ ৫ পেয়েছি। আমার ইচ্ছা একজন সু-শিক্ষক হওয়া। তবে বাবার উপার্জিত আয় দিয়ে উচ্চ শিক্ষা চালিয়ে যাওয়া সম্ভব নয় বলে এখানে লেখাপড়া সমাপ্ত দিতে হচ্ছে।

বিথীর বাবা শাহাদত হোসেন বলেন, বর্তমানে অভাব অনটনে সন্তানদের পড়াশুনা চালিয়ে নেয়া কষ্টসাধ্য হয়ে পড়েছে। সুজা মেমোরিয়াল কলেজের ব্যবসায় শিক্ষা শাখার বিথীর শিক্ষক জমশেদ আলী বলেন, সে ক্লাসেও পড়াশুনায় খুবই ভালো ছিল। এবছর উপজেলায় ১১৯টি জিপিএ ৫ এর মধ্যে শমশেরনগর বিএএফ শাহীন কলেজে ১১৮টি আর গোটা উপজেলার মধ্যে জিপিএ ৫ প্রাপ্ত একমাত্র শিক্ষার্থী বিথী।

About the Author

-

%d bloggers like this: