Published On: Thu, Jul 18th, 2019

ভারত-বাংলাদেশ মৈত্রী এ্যাওয়ার্ড পেলেন আগৈলঝাড়ার শিক্ষিকা আভা মূখার্জী

Share This
Tags

ভারত-বাংলাদেশ মৈত্রী এ্যাওয়ার্ড পেলেন আগৈলঝাড়ার শিক্ষিকা আভা মূখার্জী
আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল
ভারতের কোলকাতার সরকার নিবন্ধিত খ্যাতিমান সাংস্কৃতিক বিষয়ক পত্রিকা ‘সৃজন বার্তার’ ভারত-বাংলাদেশ মৈত্রী এ্যাওয়ার্ড পেলেন আগৈলঝাড়ার অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষিকা, সাবেক স্কাউটস লিডার, আওয়ামী লীগ নেত্রী আভা রানী মূখার্জী।
’৭১ সালের স্বাধীনতা যুদ্ধের সময় থেকে ভারতের সাথে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের উদাহরণের বন্ধন হিসেবে সাংস্কৃতিক বিষয়ক পত্রিকা ‘সৃজন বার্তার’ পশ্চিমবঙ্গ বাসীর পক্ষ থেকে ২০০৪ সাল থেকে চালু হয় ভারত-বাংলাদেশ মৈত্রী এ্যাওয়ার্ড।
কোলকাতার সৃজন বার্তার সম্পাদক দেবাশীষ ভট্টাচার্য, আহ্বায়ক শ্যামা ভট্টাচার্য ও বাংলাদেশের কো-অর্ডিনেটর মাঈনুদ্দিন আহম্মেদের আমন্ত্রনে গত ১২ জুলাই কোলকাতার বেহালা শরৎ সদনে আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি হিসেবে বিচারপতি অশোক গাঙ্গুলী শিক্ষানুরাগী ও সমাজ সেবায় অবদানের জন্য মৈত্রী এ্যাওয়ার্ড ও সম্মাননা পত্র তুলে দেন আগৈলঝাড়ার অবসর প্রাপ্ত প্রধান শিক্ষিকা চির কুমারী আভা রানী মূখার্জীর হাতে। ওই অনুষ্ঠানে বাংলাদেশের আট জনকে এই সম্মাননা এ্যাওয়ার্ড প্রদান করা হয়। এরমধ্যে পাঁচ জন মুক্তিযোদ্ধা, একজন সাংবাদিক, এক জন সাহিত্যিক ও শিক্ষায় অবসরপ্রাপ্ত শিক্ষিকা আভা রানী মূখার্জী। অবসর জীবনেও ষাটওর্ধো বয়সী আভা রানী মূখার্জী কাজ করে যাচ্ছেন জনসেবায় ।

About the Author

-

%d bloggers like this: